ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মুরাদনগরের নবীপুর-শ্রীকাইল-রামচন্দ্রপুর সড়কের বেহাল দশা : জন-দুর্ভোগ চরমে
মো. হাবিবুর রহমান :
Published : Thursday, 19 January, 2017 at 8:28 PM

মুরাদনগরের নবীপুর-শ্রীকাইল-রামচন্দ্রপুর
সড়কের বেহাল দশা : জন-দুর্ভোগ চরমেমুরাদনগর উপজেলার নবীপুর-শ্রীকাইল-রামচন্দ্রপুর সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উপজেলার গুরুত্বপূর্ণ এ সড়ক দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ায় পথচারীসহ যাত্রীরা চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয়দের অভিযোগ রক্ষণাবেক্ষণ ও তত্বাবধানের অভাবেই সড়কটি চলাচলের সম্পুর্ণ অনুপযোগী হয়ে পড়েছে।
সরেজমিনে ঘুরে দেখা যায়, সড়ক ও জনপথ বিভাগের অধীন মুরাদনগর উপজেলার নবীপুর-শ্রীকাইল-রামচন্দ্রপুর সড়কটি প্রায় ৭/৮ বছর পূর্বে সড়কগুলোর কাজ করা হলেও দীর্ঘদিন যাবত কোন প্রকার সংস্কার কাজ না হওয়ায় অবস্থা একেবারেই নাজুক হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ এ সড়কটি একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটির পিচ এবং ইট উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ সব খানা-খন্দে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে অনেক ছোট বড় যানবাহন অধিকাংশ সময় বিকল হচ্ছে। স্থানীয়রা অভিযোগ করে বলেন, রক্ষণাবেক্ষণ ও তত্বাবধাণের অভাবে সড়কটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। যার ফলে স্কুল-কলেজে পড়–য়া শিক্ষার্থীরা প্রতিনিয়ত ঝূঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। আবার ঝুঁকির কারনে অনেকেই শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া-আসা বন্ধ করে দিয়েছে। ফলে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে দিন দিন উপস্থিতির সংখ্যা কমে যাচ্ছে।
এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রোকন উদ্দিন খন্দকার নবীপুর-শ্রীকাইল-রামচন্দ্রপুর সড়কটির বেহাল অবস্থার কথা স্বীকার করে জানান, উক্ত সড়কে ৫টি কালভার্টসহ ৭২ কোটি টাকার প্রকল্প তৈরী করে সড়ক ও সেতু মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে পরিকল্পনা মন্ত্রনালয় হয়ে একনেকের বৈঠকে অনুমোদিত হবে।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন জানান, সড়কটি সংস্কার কাজের তালিকায় রয়েছে। বরাদ্ধ পাওয়া গেলে সংস্কার কজের দরপত্র আহবান করা হবে। আশা করি চলতি অর্থ বছরেই সড়কটির সংস্কার কাজ শুরু হবে।  




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};