ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করেই আমাদের প্রাথমিক শিক্ষা এগিয়ে নিতে যেতে হবে
এবিএম আতিকুর রহমান বাশার :
Published : Sunday, 29 January, 2017 at 8:30 PM
প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করেই আমাদের প্রাথমিক শিক্ষাকে এগিয়ে নিয়ে যেতে হবে। একটি ভবনের স্থায়ীত্ব বিবেচনায় নির্মানে যেমন ফাউন্ডেশন মজবুত করতে হয়, তেমনি শিক্ষার্থীদের প্রথমিক শিক্ষার স্তরে গুনগত মানসম্পন্ন ও মানবিক আচরন সম্পন্ন শিক্ষা না দিতে পারলে, ফাউন্ডেশন বিহীন বিল্ডিং’র মতোই শিক্ষার্থীর শিক্ষার মান দূর্বল থাকবে।’ রোববার সকাল ১১টায় দেবীদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালন’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যদানকালে দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার-উল-হালিম ওই বক্তব্য তুলে ধরেন।
 তিনি শিক্ষক-অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, সরকার শিক্ষা ব্যবস্থাকে অবৈতনিক করেছে, শিক্ষার উন্নয়নে নানা কর্মসূচী বাস্তবায়ন করছে। নিরক্ষরতা দূরীকরণে অভূতপূর্ব অবদান রেখেছে, ঝরে পড়া শিক্ষার্থী কমেছে, শিক্ষার হার বেড়েছে, পাশের হার কিন্তু গুণগত ও মানসম্পন্ন প্রকৃত মানবিক আচরণ সম্পন্ন শিক্ষায় পিছিয়ে আছি। প্রকৃত মানসম্পন্ন শিক্ষার বিস্তার হলে আমাদের আগামী প্রজন্ম সন্তানেরা মাদকাসক্ত, সন্ত্রাসী, মাস্তান, চাঁদাবাজ, ইভটিজারসহ নানা অনৈতিক কর্মকান্ডে জড়াবেনা। পরীক্ষা চলাকালে নকল প্রতিরোধে ভিজিলেন্স টিমের প্রয়োজন হবেনা, অপরাধ দমনে জেলখানার প্রয়োজন হবেনা। শিক্ষার্থীদের শিক্ষা জীবন শেষে দেশপ্রেমে উদ্ভোদ্ধ হয়ে তাদের কর্মজীন নিবেদীত হবে আলোকিত সমাজ বিনির্মানে তথা রাষ্ট্র ও বিশ্ববাসীর কল্যানে।
সভা শুরুর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম’র নেতৃত্বে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালন’ উপলক্ষে একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলা সদরেরর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।
উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ওই আলোচনা সভায় উপজেলা শিক্ষা কর্মকর্তা খগেন্দ্র চন্দ্র সরকার’র সভাপতিত্বে এবং শিক্ষক সমিতির সভাপতি কামরুজ্জামান ভূঞা’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা এনায়েত উল্লাহ, তপন কুমার পোদ্দার, সাবেক উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা পরিষদ স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহমান, প্রধান শিক্ষক আবুসসাত্তার, প্রধান শিক্ষক আমির হোসেন, প্রধান শিক্ষক রাহেলা মজুমদার, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক তাহমিনা পারভীন আখী প্রমূখ।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};