ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ইতিহাস গড়ে 'শিরোপা' খরা কাটালেন ফেদেরার
Published : Sunday, 29 January, 2017 at 9:59 PM


ইতিহাস গড়ে 'শিরোপা' খরা কাটালেন ফেদেরারকুমিল্লার কাগজ ডেস্ক:   
২০১২ সালে উইম্বলডন জেতার পর আর কোনো গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা হয়নি টেনিসের জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালকে হারিয়ে দীর্ঘ ৫ বছরের খরা কাটালেন এই সুইস তারকা।

রবিবার টেনিসের দুই উজ্জ্বলতম নক্ষত্র নেমে এসেছিল মেলবোর্ন পার্কে। আর টক্করটা যখন সেয়ানে-সেয়ানে হয়, তখন উত্তেজনার পারদও থাকে তুঙ্গে। অন্যান্যবারের মতোই অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালও এক নজিরবিহীন ম্যাচের সাক্ষী থাকল। যেখানে জীবনের ১৮তম মেজর খেতাব ঝুলিতে ভরে ইতিহাসে নাম লেখালেন সুইস তারকা। একই সঙ্গে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে চার গ্র্যান্ড স্ল্যামের তিনটিতে পাঁচবার করে চ্যাম্পিয়ন হলেন ফেদেরার।

গত দু’বছরে একাধিক ব্যর্থতার পর ফেদেরারকে শুনতে হয়েছিল, “অনেক হল। এবার আপনার বিদায় নেওয়ার পালা। ” নাদালকে হারিয়ে এদিন সেইসব নিন্দুকদের মুখ বন্ধ করে দিলেন তিনি। আপ্লুত ফেদেরারা ম্যাচ শেষে চোখের জল ধরে রাখতে পারলেন না। সেই সঙ্গে জানালেন, এই ট্রফি নাদালের সঙ্গে ভাগ করে নিতে চান তিনি।

গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে নাদালের সঙ্গে মোট নয়বারের মুখোমুখি লড়াইয়ে ফেদেরারের এটা তৃতীয় জয়। এর আগে সবশেষ ২০০৭ সালের উইম্বলডনের ফাইনালে জিতেছিলেন সুইস তারকা।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};