ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
জনদূর্ভোগ চরমে
কুমিল্লায় তিন বছরেও শেষ হয়নি ফ্লাইওভারের নির্মাণ কাজ
Published : Thursday, 7 September, 2017 at 12:00 AM, Update: 07.09.2017 2:20:27 AM
কুমিল্লায় তিন বছরেও শেষ হয়নি ফ্লাইওভারের নির্মাণ কাজ হুমায়ুন কবির জীবন ||
কুমিল্লার ব্যস্ততম এলাকা শাসনগাছায় ফ্লাইওভার নির্মানকাজের ধীরগতিতে জনদূর্ভোগ চরমে পৌঁছেছে। প্রতিদিনই এখানে ঘটছে কোন না কোন দূর্ঘটনা। ৩ বছর ধরে নির্মাণ কাজ শেষ না হওয়ায় ভোগান্তিতে রয়েছেন এই এলাকা ও আশেপাশের লক্ষাধিক মানুষ। দ্রুত ফ্লাইওভারটির কাজ শেষ করার জন্য দাবী জানিয়েছে ভুক্তভোগী সাধারণ জনগন।
কুমিল্লা থেকে রাজধানী ঢাকা, সিলেট এবং জেলার চান্দিনা, দেবীদ্বার, মুরাদনগর, হোমনা, তিতাস, মেঘনা, দাউদকান্দি ৭টি উপজেলা যাতায়াতের জন্য একমাত্র বাসস্ট্যান্ড শাসনগাছা বাসস্ট্যান্ড। দীর্ঘদিন ধরে শহর থেকে বের হওয়ার পশ্চিম দিকের এই সড়কটিতে যানজটে অতিষ্ঠ নগরবাসীর দাবির পরিপ্রেক্ষিতে রেইসকোর্স থেকে শাসনগাছা পর্যন্ত রেলক্রসিং ফ্লাইওভারের কাজ শুরু হয় প্রায় তিন বছর আগে।
এ সড়কে প্রতিদিন অটো বাইক চালান আবদুস সালাম। তিনি বলেন, গত ৩টি বছর ধরে কষ্টের শেষ নাই। প্রতিদিনই দূর্ভোগের মধ্যে চলাচল করতে হয়। ঝুঁকি নিয়ে এ সড়কে অটো চালাই। বেহাল সড়কে না আসতে চাইলেও রোগীদের নিয়ে আসতে হয়। যেদিন এ রোড দিয়ে আসি সেদিন আর ঘুমাতে পারি না। কোমড়ে, পিঠে, ঘাড়ে এমনকি পুরো শরীরে অসহ্য ব্যথা নিয়ে ঘুমাতে পারি না। কর্তৃপক্ষের কাছে অনুরোধ আমাদের এ কষ্টের থেকে মুক্তি দিন।
ঐ সড়কে চলাচলকারী যাত্রী সঞ্চিতা চক্রবর্তি বলেন, গাড়ি দিয়ে আসলেও ভয় লাগে, হেটে গেলেও কষ্ট হয়। সড়কের বেহাল দশা বাচ্চাদেও নিয়ে বাড়িতে যেতে আসতে পথে পথে ভোগান্তির শিকার হই। দ্রুত ফ্লাইওভারটির নির্মাণ কাজ শেষ হলে এ কষ্টের অবসান হবে, এই আশায় আছি।
ইর্ষ্টান ইয়াকুব প্লাজার ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক, মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, গত ৩টি বছর ধরে আমাদের ব্যবসার অনেক ক্ষতি হয়ে গেলো। ব্যবসায়িদেও পথে নামার মতো অবস্থা। কারণ, ফ্লাইওভারটি ধীরগতিতে নির্মাণ হওয়াও শহরের মানুষতো সীমাহীন ভোগান্তিতে আছেই, ব্যবসায়ীরাও চোখে অন্ধকার দেখেছে। বিশেষ করে বৃষ্টি হলে এ এলাকা নাজেহাল অবস্থায় পতিত হয়। এখন কাজও বন্ধ রয়েছে। আমরা ফ্লাইওভার নির্মাণ কর্তৃপক্ষের কাছে অনুরোধ করবো আমাদের এ ভোগান্তির হাত থেকে রক্ষা করুন।
২০১৫-১৬ অর্থবছরের জুন মাসে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও কাজের ধীরগতির কারণে আজও শেষ হয়নি। ৬৩১ মিটার দীর্ঘ শাসনগাছা রেলক্রসিং ফ্লাইওভার নির্মাণে ব্যয় হচ্ছে প্রায় ৬০ কোটি টাকা।



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};