ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
সংলাপে ১১ প্রস্তাব নিয়ে যাবে আওয়ামী লীগ
Published : Monday, 16 October, 2017 at 12:00 AM, Update: 16.10.2017 1:11:11 AM
সংলাপে ১১ প্রস্তাব নিয়ে যাবে আওয়ামী লীগএকাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের সাথে সংলাপে আওয়ামী লীগের পক্ষ থেকে ১১টি প্রস্তাব দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে এ কথা জানান তিনি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান নিয়ে পরামর্শ পেতে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি এবং ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের পর ২৪ আগস্ট থেকে শুরু হয় নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ। এরই ধারাবাহিকতায় আগামী ১৮ অক্টোবর আওয়ামী লীগের সাথে বসবে নির্বাচন কমিশন।
রোববার মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল ইসির সাথে মতবিনিময়ে অংশ নেয়।
আসন্ন সংলাপ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, “এইটুকু বলতে পারি ১১টির মতো প্রস্তাব আছে। এটি নিয়ে আমি এখন কোনো কথা বলব না।
“এটি তো ওপেন সিক্রেট, সিক্রেট কোনো বিষয় না, মিটিং কোজ ডোরে হবে না, মিডিয়ার উপস্থিতিতে সংলাপ হবে, সংলাপের পর সেখানে ব্রিফ করা হবে।”
সিইসি ও সরকার মনে করছে বিএনপি নির্বাচনে আসবে, এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে কাদের বলেন, “নির্বাচন কমিশন তার নিজস্ব চিন্তাভাবনা অনুযায়ী সিদ্ধান্ত নেবে। সিইসির হয়তো মনে হয়েছে বিএনপি সংলাপে আসবে, ইলেকশনেও আসবে। সংলাপে তো আজ আসল।
“বিএনপি ইলেকশনে আসবে না, এমন নেগেটিভ কথা কেন বলব। বিএনপি একটি শক্তিশালী প্রতিপক্ষ, একটি বড় দল।নির্বাচনে বিএনপি আসুক আমরা চাই, দুর্বলকে পরাজিত করে বিজয়ী হতে চাই না, শক্তিশালী প্রতিপক্ষকে পরাজিত করে বিজয়ী হতে চাই।”
তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি বিএনপির ভোট বর্জনের প্রসঙ্গে কাদের বলেন, “গতবার ৫ জানুয়ারিতে বিএনপি আমাদের যে রকম অবস্থায় ঠেলে দিয়েছিল, আমরা সে রকম অবস্থা চাইনি।
“আমরা চেয়েছিলাম বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করুক। অনেকেই বলেন গত নির্বাচনে অংশ না দিয়ে তারা ভুল করেছে, এই ভুলের পুনরাবৃত্তি তারা করবে বলে বিশ্বাস করি না।”
বিএনপির সংলাপে যাওয়াকে ইতিবাচকভাবে দেখা হচ্ছে বলেও জানান ওবাদুল কাদের।
প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি কিছু বলতে অপারগতা জানান।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};