ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
মহাসড়কের কুমিল্লা অঞ্চলের যানজট নিরসনে সকলকে আন্তরিক হতে হবে---জেলা প্রশাসক
Published : Monday, 16 October, 2017 at 12:00 AM, Update: 16.10.2017 1:12:44 AM
মহাসড়কের কুমিল্লা অঞ্চলের যানজট নিরসনে সকলকে আন্তরিক হতে হবে---জেলা প্রশাসকমোতাহার হোসেন মাহবুব।।
 জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অঞ্চলের যানজট নিরসনে সকলকে আন্তরিক হতে হবে। বিশেষ করে,  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অঞ্চলের যানজট নিরসনে টোল আদায়কারী সংস্থা কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লি:- সিএসি সংস্থাকে সঠিকভাবে দায়িত্ব পারন করতে হবে। এ সংস্থার বিরুদ্ধে ভারী যানবাহন থেকে অবৈধভাবে বাড়তি টাকা আদয় করতে গিয়ে যানজটের সৃষ্টি হচ্ছে। জনগণ প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে- এমন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম সিএনসি সংস্থাকে এ নির্দেশ দেন। তিনি গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্য রাখেন।
তিনি বলেন, ট্রাক ও ভারী ভেহিকেল চলাচলের জন্য মহাসড়কে আলাদা লেইন চি‎িত করতে হবে। দাউদকান্দি টোল প্লাজা থেকে অন্তত: ২ কিলোমিটার দূর থেকেই ট্রাক ও ভারী ভেহিকেল চলাচলের জন্য আলাদা নির্দেশনা থাকলে যানজট কমে যাবে। এ ব্যাপারে সিএনসি সংস্থাকে লোকবল বাড়ানোর নির্দেশ দেন জেলা প্রশাসক।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটসহ জনভোগান্তির বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী, হোমনা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো: আজিজুর রহমান মোল্লা, বরুড়া উপজেলা পরিষদের চেয়রম্যান আলহাজ্ব মো: আবদুল খালেক চৌধুরী, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন, কুমিল্লা জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: আবদুছ ছালাম প্রমুখ।
জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক সিএনসি সংস্থার বিরুদ্ধে অভিযোগ করেন যে, এ সংস্থার লোকজন যানবাহনের ওজন মাপা ও জরিমানা আদায়ের ক্ষেত্রে অনিয়ম করছে। নির্ধারিত ওজন কম হওয়া স্বত্ত্বেও ট্রাক ও ভেহিকেল থেকে জরিমানা আদায় করছে। মাল বোঝাই যে কোন ট্রাক থেকে সর্বনি¤œ ২ হাজার টাকা জরিমানা আদায় করছে। কোনো ড্রাইভার অবৈধ এ জরিমানার টাকা দিতে অনীহা প্রকাশ করলে তার ট্রাক আটক করা হয়। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। জনগণের ভোগান্তি বাড়ছে।
বক্তারা টোল আদায় ক্ষেত্রে আরও কিভাবে সময় কম লাগতে পারে সে-ব্যবস্থা নেয়ার জন্য বলেন। মহাসড়কে ট্রাক ও ভারী ভেহিকেল আটকিয়ে টাকা আদায় করার জন্যই যানজট সৃষ্টি হচ্ছে বলে অভিমত প্রকাশ করেন।
এসব প্রশ্নের উত্তর দিতে গিয়ে সিএনসি লি: এর নির্বাহী পরিচালক মেজর (অব) মো: জিয়াউল আহসান সারওয়ার অনেকটা হিমশিম খেয়ে যান, যদিও তিনি দাউদকান্দি টোল প্লাজায় রাজস্ব আদায় বেড়েছে বলে জানিয়েছেন।
সভায় উপস্থিত জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা স্ব স্ব বিভাগের কার্যক্রম ও অগ্রগতির বিষয় উপস্থাপন করেন। তবে পানি উন্নয়ন বোর্ডসহ বেশ কয়েকটি বিভাগের কর্মকর্তা অনুপস্থিত থাকায় ওইসব বিভাগের কার্যক্রম নিয়ে কোনো আলোচনা করা হয় নি।
সভায় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মনিরুজ্জামান তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন, কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব মো: হেলাল উদ্দিন, ডেপুটি সিভিল সার্জন ডা: মো: কামাল উদ্দিন আহমেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক মো: মানজুরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মো: আবদুল মজিদ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: নূরুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আবদুল মান্নান, সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ভিকারুন্নেছা প্রমুখ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৬
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
কার্যালয়: কাজী অহিদুজ্জামান ম্যানশন, তৃতীয় তলা, কান্দিরপাড়,কুমিল্লা-৩৫০০, বাংলাদেশ
ফোন: +৮৮০ ৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২৪৪৩, +৮৮০ ১৭১৮০৮৯৩০২
ই মেইল: [email protected], newscom[email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ কাজী অহিদুজ্জামান ম্যানশান।
তৃতীয় তলা, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};