ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন অ্যাপস কুমিল্লা ভিক্টোরিয়ান্স কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য লাইভ টিভি লাইভ রেডিও সকল পত্রিকা যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
3071
নোংরা পরিবেশ ও নানা অনিয়মে কুমিল্লার বরুড়ায় হসপিটালের চিকিৎসা কার্যক্রম বন্ধ
Published : Wednesday, 8 August, 2018 at 7:30 PM
জহির শান্ত:নোংরা পরিবেশ ও নানা অনিয়মে কুমিল্লার বরুড়ায় হসপিটালের চিকিৎসা কার্যক্রম বন্ধ চারিদিকে নোংরা পরিবেশ, ম্যাঝেতে স্যাঁতস্যাতে অবস্থা, আশপাশে ছড়ানো ছিটানো অপরিচ্ছন্ন কাপড়-চোপড়; দেখে মনে হয় যেনো পরিত্যাক্ত কোনো বসত-ভিটা। কিন্তু না! কুমিল্লার বরুড়ায় দম বন্ধ পরিবেশে এমনি একটি অস্বাস্থ্যকর ঘরে চালানো হচ্ছিল চিকিৎসা কার্যক্রম। বাহিরে ঝুলানো সাইন বোর্ডে লিখা ‘লগ্নসার কে. আর. হসপিটাল।’

বুধবার দুপুরে আকস্মিক হাসপাতালটি পরিদর্শনে যান কুমিল্লার সিভিল সার্জন ডা. মুজিব রাহমান ও ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ শাহাদাৎ হোসেন । অপরিষ্কার ও অপরিচ্ছন্ন পরিরেশ, নোংরা বিছানায় শুয়ে-বসে থাকা রোগীদের অবস্থা দেখে আঁতকে উঠেন দুই কর্মকর্তা। শেষে কথিত ওই হাসপাতালটির সকল কার্যক্রম বন্ধ করে দেন তারা।

নোংরা পরিবেশ ও নানা অনিয়মে কুমিল্লার বরুড়ায় হসপিটালের চিকিৎসা কার্যক্রম বন্ধবিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন বলেন, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে বুধবার দুপুরে বরুড়ার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল পরির্দশনে যাই। একপর্যায়ে লগ্নসার কে.আর. হসপিটালের গিয়ে চোখে পড়ে চিকিৎসার নামে ‘অপকর্মের’ এসব দৃশ্য। রোগীদের সাথে কথা বলে জানতে পারি চিকিৎসায় অবহেলা ও অযত্নের কথা। পরে হাসপাতালটির সকল কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করি।

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ দালালদের তৎপরতার মাধ্যমে হাসপাতালটির কার্যক্রম চালানো হচ্ছিল। প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে অসহায় রোগীদের জিম্মি করে তারা এখানে নিয়ে আসতো। কিন্তু চিকিৎসা সেবার নামে কিছুই জুটতো না রোগীদের কপালে।

নোংরা পরিবেশ ও নানা অনিয়মে কুমিল্লার বরুড়ায় হসপিটালের চিকিৎসা কার্যক্রম বন্ধএ হসপিটালটি ছাড়াও জেলার বিভিন্ন হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে কার্যকর পদপক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন মুজিব রাহমান। এছাড়াও নিয়মিত হাসপাতাল পরিদর্শন এবং অনিয়মের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবেও বলেও জানান তিনি।







নোংরা পরিবেশ ও নানা অনিয়মে কুমিল্লার বরুড়ায় হসপিটালের চিকিৎসা কার্যক্রম বন্ধ


Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};