ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
4418
কুমিল্লায় পুরনোরাই পেলেন আওয়ামী লীগের মনোনয়ন, নতুন মুখ মেরী
Published : Sunday, 25 November, 2018 at 6:36 PM
কুমিল্লায় পুরনোরাই পেলেন আওয়ামী লীগের মনোনয়ন, নতুন মুখ মেরীজহির শান্ত: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ১১টি আসনের প্রার্থী বাছাই করেছে আওয়ামী লীগ। এর মধ্যে মহাজোটের শরীকদল জাতীয় পার্টির জন্য একটি আসন রেখে বাকী ১০ আসনের প্রার্থীদের কাছে মনোনয়ন চিঠি পাঠিয়েছে দলটি। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বার করা মনোনয়ন চিঠি রোববার তাদের মাঝে তুলে দেয়া হয়।

এ ১০টি আসনের মধ্যে শুধুমাত্র কুমিল্লা-২ (হোমনা-তিতাস) ছাড়া ৯টিতেই পুরনোরা পেয়েছেন দলীয় মনোনয়ন। কুমিল্লা-২ আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উত্তর জেলা আওয়াী লীগের সভাপতি সেলিমা আহমেদ মেরী। গত (২০১৪) নির্বাচনে এ আসন থেকে মহাজোটের প্রার্থী ছিলেন জাতীয় পার্টির মোঃ আমির হোসেন ভূইয়া। নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

বাকি ৯টি আসনের মধ্যে আওয়ামী লীগের মনোনয়নের চিঠি পেয়েছেন কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে বর্তমান এমপি এবং বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া, কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বর্তমান এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় অর্থ সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন, কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের এমপি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের বর্তমান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু, কুমিল্লা-৬ (সদর-মহানগর) আসনের বর্তমান এমপি ও নগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের বর্তমান এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক ডেপুটি স্পীকার অধ্যাপক আলী আশরাফ, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের বর্তমান এমপি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের ঊর্ধ্বতন সহ-সভাপতি তাজুল ইসলাম, কুমিল্লা-১০ (সদর দক্ষিণ-লালমাই-নাঙ্গলকোট) আসনে পরিকল্পনা মন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ.হ.ম মুস্তফা কামাল, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে রেলমন্ত্রী ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব।

এছাড়াও কুমিল্লা-৮ (বরুড়া) আসনে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির বর্তমান এমপি ও দক্ষিণ জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক নুরুল ইসলাম মিলন মনোনয়ন পাচ্ছেন বলে জানা গেছে।

এদিকে কুমিল্লা সদর আসন থেকে তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর বিকেলে নেতা-কর্মীদের নিয়ে নগরীর রামঘাটস্থ দলীয় কার্যালয়ে আসনে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। এসময় তিনি নেতা-কর্মী ও সাংবাদিকদের উদ্দেশ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি বলেন, আগামী দিনগুলোতেও কুমিল্লার মানুষের পাশে থেকে কাজ করতে চাই। এ নিয়ে তিনবার আওয়ামী লীগের মনোনয়ন পেলেন।

এছাড়াও কুমিল্লার বিভিন্ন আসনে আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন বলে খবর পাওয়া গেছে।




Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};