ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
4487
আপিলে বৈধতা পেলেন কুমিল্লার বিএনপি মনোনীত দুই প্রার্থী
Published : Thursday, 6 December, 2018 at 4:18 PM, Update: 06.12.2018 5:18:37 PM
আপিলে বৈধতা পেলেন কুমিল্লার বিএনপি মনোনীত দুই প্রার্থী মুহম্মদ ইয়াছিন নূর।। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) করা আপিলে বৈধতা পেয়েছেন কুমিল্লার দুই প্রার্থী। তারা হলেন কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং) আসনের বিএনপি মনোনীত প্রার্থী মো. ইউনুছ ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী এ কে এম মুজিবুল হক।

আপিল আবেদনের শুনানির প্রথম দিন বৃহস্পতিবার নির্বাচন কমিশনের অস্থায়ী এজলাসে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে এ শুনানি হয়।

গত ২ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় কুমিল্লা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বিএনপি মনোনীত প্রার্থী অধ্যক্ষ মো. ইউনুসের সকল কাগজপত্র সঠিক থাকলেও তার কাগজপত্রের নোটারী যে আইনজীবী করেছেন সে আইনজীবীর নোটারী করার রেজিষ্ট্রেশন মেয়াদোত্তীর্ণ এবং নবায়ন না করায় মনোনয়নপত্রটি বাতিল করেন। এবং আয়কর সনদ না দেয়ায় কে এম মজিবুল হকের মনোনয়নপত্রটিও বাতিল ঘোষণা করা হয়। যদিও কে এম মজিবুল হক দাবি করেছিলেন তিনি মনোনয়নপত্রের সাথে আয়কর সনদ জমা দিয়েছেন। তখন জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, ‘আমাদের কাছে যেসব কাগজ জমা দেয়া হয়েছে সেসব কাগজই আছে। আমরা কোন কাগজে হাত দেই নি। আর তিনি তো আপিল করতে পারবেন।’

পরে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল আবেদন করেন এ দুই প্রার্থী।

প্রসঙ্গত, আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।






Loading...

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};