ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
738
দুর্বৃত্তরা জ্বালিয়ে দিয়েছে কৃষক জামাল প্রধানের আখের জমি
সদর দক্ষিণে নির্বাচন-উত্তর সহিংসতা
Published : Saturday, 12 January, 2019 at 12:00 AM, Update: 12.01.2019 2:28:24 AM
 দুর্বৃত্তরা জ্বালিয়ে দিয়েছে কৃষক জামাল প্রধানের আখের জমিস্টাফ রিপোর্টার।। কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার নির্বাচন-উত্তর সহিংসতায় শিকার হয়েছেন কৃষক জামাল প্রধান। দুর্বৃত্তরা তার ৪০ শতক আখের জমি আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। ক্ষতির পরিমাণ লক্ষাধিক টাকা। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় সদর দক্ষিণ উপজেলার ৩নং গলিয়ারা ইউনিয়নের কালিরবাজার এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।গতকাল সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনকালে দেখা যায়, কালিরবাজার থেকে উত্তর-পশ্চিম কোণে অবস্থিত গলিয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এলাকার নিরীহ কৃষক জামাল প্রধানের আখের জমি আগুনে পুড়ে গেছে। প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় কালির বাজারে একটি সভা চলছিল। এসময় কালির বাজার থেকে ৪০০ গজ দূরে একটি আখের জমিতে আগুনের লেলিহান শিখা ও কালো ধুয়া দেখে কালির বাজারে অবস্থানরত লোকজন বালতিতে পানি ও লাঠিসোটা নিয়ে দৌড়ে আগুন নিভাতে এসে দেখেন কৃষক জামাল প্রধানের আখ ক্ষেত আগুনে পুড়ে যাচ্ছে। আগুনের ভয়াবহতা এমন পর্যায়ে ছিল তারা ধারেকাছে যেতে পারছিলেন না। তাদের ধারণা দুর্বৃত্তরা আখের জমিতে পেট্রোল বা অকটেন জাতীয় দাহ্য পদার্থ ব্যবহার করেছিল। এর আগে দুর্বৃত্তরা আখের ফাঁকে ফাঁকে কাঠের ছোট ছোট টুকরা ছড়িয়ে দিয়েছিল। এসব কারণে আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তাদের চোখের সামনে দাউ দাউ করে আগুন জ্বলে জামাল প্রধানের ৪০ শতক আখসমেত জমি পুড়ে ছাই হয়ে যায়। পানি ছিটিয়ে লাঠি-সোটা দিয়ে পিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। এতে ক্ষতির পরিমাণ লক্ষাধিক টাকা বলে তারা জানান।
কৃষক জামাল প্রধান জানান, আগুন লাগার ঘটনা তিনি প্রথম মোবাইল ফোনের মাধ্যমে জেনেছেন। তিনি তখন সুয়াগঞ্জ বাজারে ছিলেন। ওখান থেকে ঘটনাস্থলে এসে দেখেন তার স্বপ্ন ভেঙ্গে চুরমান হয়েছে। পুরো ৪০ শতক আখসমেত জমি পুড়ে ছাই হয়ে গেছে-এ কথা বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।
ঘটনাস্থল পরিদর্শনকালে উপস্থিত নোয়াপাড়ার শামসুল হক, শুভপুরের জিয়াউদ্দিন, ঘিলাতলীর আজাদ, কৃষ্ণপুরের খোরশেদ আলম ও দেলোয়ার হোসেন জানান, রাজনৈতিক প্রতিহিংসার কারণে দুর্বত্তরা এমন জঘন্য ঘটনা ঘটিয়েছে।
এলাকার কয়েকজন মুরব্বী বলেছেন, কৃষক জামাল প্রধান কালির বাজার আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হিসেবে এ এলাকার আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে নৌকার পক্ষে ব্যাপক প্রচার প্রচারণা করেছেন। এরই কারণে তিনি এলাকার জামায়াত-শিবির-বিএনপি কর্মীদের রোষানলের শিকার হয়েছেন।
কয়েকজন মুরব্বী বলেন, নির্বাচনের দু’দিন আগে দুর্বৃত্তরা এলাকার সুকুমার চন্দ্র সূত্রধরের বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়।












 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};