ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1093
আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে সরগরম কুমিল্লার আদালত প্রাঙ্গণ
Published : Thursday, 7 March, 2019 at 12:00 AM, Update: 07.03.2019 1:59:50 AM
আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে সরগরম কুমিল্লার আদালত প্রাঙ্গণজহির শান্ত ||
কুমিল্লা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে আদালত প্রাঙ্গণ। প্রার্থী ও তাদের সমর্থক আইনজীবীদের পদচারণায় মুখর কোর্ট-আঙ্গিনা থেকে শুরু করে আশপাশের এলাকা। নানা প্রতিশ্রুতি দিয়ে চাওয়া হচ্ছে ভোট; বিরামহীন প্রচারণার পাশাপাশি উৎসবমুখর পরিবেশে চলছে প্রচারপত্র বিলি।
আগামী ১৪ মার্চ কুমিল্লা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১৭টি পদের বিপরীতে ভোটের প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিচ্ছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ফোরাম। দু’টি প্যানেল থেকেই ১৭জন করে প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে এডভোকেট আবদুল মমিন ফেরদৌস, সাধারণ সম্পাদক পদে এড. হারুনুর রশিদসহ মোট ১৭টি পদে প্রার্থী হয়েছেন ১৭জন।
অপরদিকে জাতীয়তাবাদী আইনজী ঐক্য ফোরাম প্যানেল থেকে সভাপতি পদে এডভোকেট হামিদুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক পদে এড. সামছুর রহমান ফারুকসহ মোট ১৭টি পদের বিরপীতে ১৭জনকে প্রার্থী করা হয়।
নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী দুই প্যানেলের প্রার্থী ও সমর্থকরা। জাতীয়তাবাদী আইনজী ঐক্য ফোরাম প্যানেল নেতৃবৃন্দের দাবী, নিকট-অতীতের সবগুলো নির্বাচনেই এখানে জাতীয়াতাবাদী প্যানেল নিরঙ্কুশভাবে বিজয়ী হয়েছে। এবারও তার ব্যতিক্রম হবে না।
তবে অতীত নিয়ে ভাবতে রাজি নন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ নেতৃবৃন্দ। তারা বলছেন, এবার আমরা ঐক্যবদ্ধ। ভোটার-আইনজীবীদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আশা রাখছি, এবার বিজয় আমাদের নিশ্চিত।
এ বিষয়ে জানতে চাইলে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে সভাপতি পদপ্রার্থী এড. আবদুল মুমিন ফেরদৌস বলেন, কুমিল্লা বারের অভিজ্ঞ আইনজীবীরা আমাদের প্যানেলের নির্বাচন পরিচালনার দায়িত্বে আছেন। তাছাড়া আইনজীবীদের অনেকগুলো সংগঠনের সমন্বয়ে গঠিত হয়েছে আমাদের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। কুমিল্লা বারের আইনজীবীরা এবার ঐক্যবদ্ধ। আশা রাখছি পূর্ণাঙ্গ প্যানেলেই আমরা বিজয়ী হবো।
আবদুল মুমিন ফেরদৌস বলেন, বিজয়ী হলে সকলের সাথে আলোচনা করে আইনজীবীদের সার্থে কাজ করে যাবো। নতুন আইনজীবীদের বসার স্থানের ব্যবস্থা করবো। তারা যেনো আদালতে এসে একটি নির্দিষ্ট স্থানে চেয়ারে বসতে পারে সে ব্যবস্থা করাটা অত্যন্ত জরুরী হয়ে পড়েছে। আমি বিজয়ী হলে বিষয়টি গুরুত্বে সাথে দেখবো এবং তাদের জন্য বসার ব্যবস্থা করবো।
বার এবং বেঞ্চের (বিচারালয়) মধ্যে সু সম্পর্ক বজায় রাখাসহ বিচারপ্রার্থী সাধারণ মানুষের কল্যাণে যা যা করণীয়; তার সবটাই করবেন বলে জানান তিনি।
জানতে চাইলে জাতীয়তাবাদী আইনজী ঐক্য ফোরাম প্যানেল থেকে সাধারণ সম্পাদক প্রার্থী এড. সামছুর রহমান ফারুক বলেন, কুমিল্লা আইনজীবী সমিতির নির্বার্চনকে ঘিরে সহকর্মী আইনজীবী-ভোটারদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আশা রাখছি অতীতের মতো এবারের নির্বাচনেও আমাদের পূর্ণাঙ্গ প্যানেল জয়লাভ করবে।
বিজয়ী হলে কুমিল্লা বারের উন্নয়নে কাজ করে যাবেন উল্লেখ করে  এডভোকেট ফারুক বলেন, অতীতে বিভিন্ন মেয়াদে আমি আইনজীবী সমিতির লাইব্রেরী সেক্রেটারি, ট্রেজারার এবং এজিএসের দায়িত্ব পালন করেছি। এছাড়া আমি বারের দুই দুইবারের অডিটার ছিলাম। তাই আমার বিশ্বাস, অতীত অভিজ্ঞতার আলোকে সবাইকে সাথে নিয়ে কুমিল্লা বারের সার্বিক উন্নয়নে কাজ করে যেতো পারবো।
নতুন আইনজীবীদের বসার স্থান সঙ্কুলান বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যেই বারের দক্ষিণ পাশে ১২ শতক বায়না করা হয়েছে। সেখানে ‘এনএক্স’ ভবন করে নতুন আইনজীবীদের বসার সু ব্যবস্থা করা হবে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};