ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
339
কুমিল্লায় প্রতিবাদী মানববন্ধন
Published : Friday, 12 April, 2019 at 12:00 AM, Update: 12.04.2019 1:51:55 AM
কুমিল্লায় প্রতিবাদী মানববন্ধনহুমায়ূন কবির জীবন ||
ফেণীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির বর্বরোচিত হত্যার প্রতিবাদে ফুসে উঠেছে কুমিল্লা। হত্যাকারীদের যথাযথ শাস্তির দাবিতে চলছে বিক্ষোভ প্রতিবাদ ও মানববন্ধনসহ নানা কর্মসূচি। বিভিন্ন সামাজিক সংগঠন ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাধারণ শিক্ষার্থীরা এসব কর্মসূচিতে স্বত:স্ফূর্ত অংশ নিচ্ছেন। অভিযুক্ত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার সর্বোচ্চ শাস্তির দাবি কুমিল্লা এখন প্রতিবাদ মুখর।
ফেণীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকারীদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার কুমিল্লার বিভিন্ন সংগঠন ও ভিক্টোরিয়া কলেজে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়। মানববন্ধনে ‘জাস্টিস ফর নুসরাত’, ‘অপরাধীদের ফাঁসি চাই’, ‘ধর্ষকদের ধর্ম নাই’, ‘ভাইয়ের কাধে বোনের লাশ, দেখতে হবে কত মাস?’ লেখা প্ল্যাকার্ড বহন করেন শিার্থীসহ নানা শ্রেণির মানুষ।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয় সচেতন নাগরিক কমিটি, মা ও শিশু কল্যাণ ফাউ-েশন, এইড কুমিল্লা, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ এবং ওয়াইডব্লিউসিএ স্কুলসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। এছাড়াও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে একই সারিতে দাঁড়ায় উপস্থিত সাধারণ মানুষ। এসময় নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও অগ্নিসংযোগে নৃশংসভাবে হত্যার দ্রুত বিচারের দাবি জানান সবাই।
মানববন্ধনে বক্তারা প্রশাসনের কাছে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানান। সুষ্ঠু বিচার না হলে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে বলেও মন্তব্য করেন তারা।
মানববন্ধনে ডা: মোসলেহ উদ্দিন ক্ষুব্ধ প্রতিবাদের ভাষায় বলেন, পরীক্ষা দেওয়া অবস্থায় নুসরাতকে ডেকে নিয়ে সিরাজ-উদ-দৌলা ও তার সহযোগীরা তার গায়ে আগুন লাগিয়ে দিয়েছিল। প্রধান আসামী সহ সহযোগীদেরকেও বের করতে হবে। এটা জনগণের দাবি। জনআদালতের দাবি। খুনীদেরকে বের করে দ্রুত বিচারের ব্যবস্থা করুন। যতদিন পর্যন্ত নুসরাতের হত্যাকারীদের যতদিন পর্যন্ত ....ততদিন পর্যন্ত সাংবাদিক ভাইয়েরা সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদের ভাষা প্রকাশ করতে থাকুন। প্রতিবাদের আগুন জ্বালানোর জনব্য আহবান জানান।
আলহাজ্ব শাহ মো: আলমগীর খান বলেন, কুমিল্লার মানুষ ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ জানাতে এসেছে। সকল স্কুলের শিক্ষার্থীদেরকে প্রতিবাদের ভাষায় অপরাধীদের শাস্তির দাবি জানাতে হবে। ঘরে বসে থাকার কারো সময় নেই। নুসরাতের পক্ষে আন্দোলনে নেমে আসা উচিত।
ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা বকুল বলেন, নরপশু সিরাজ-উদ-দৌলাকে মুক্ত করার জন্য যারা মানববন্ধন করেছেন এবং যে আইনজীবী পক্ষ নিয়েছেন তাদের প্রতি ধিক্কার জানাই। আমাদের সন্তানরা শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপদ নাই, এটা ভাবতেই অবাক লাগে। সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে। এই হত্যাকা-ের সাথে জড়িতদের আইনের আওতায় এনে মৃত্যুদ- দেয়া হোক।
বদরুল হুদা জেনু বলেন, নুসরাত হত্যাকারী সিরাজ-উদ-দৌলা মানুষের কাতারে পরেনা। সে একজন নরপশু। ধর্মীয় বেশে যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অপকর্মে হাত থেকে আমাদের সন্তানদের রক্ষা করতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবকদের সচেতন থাকা উচিত। এই নরপশুদের হাতে কেউ নিরাপদ নয়। তারা মানুষ নয়, দানব। তাদের প্রতি আমরা ধিক্কার জানাই। নিন্দা জানানোর ভাষা নেই। প্রত্যেকটি আন্দোলনে যদি সমন্বয়ভাবে ভূমিকা না রাখেন, যারা কলঙ্কিত অধ্যায়কে ভূলষ্টিত করে, যারা অপরাধ প্রবণতা... প্রতিবাদের ভাষায় বলতে চাই, এ হত্যাকা-ের খুনীদের দ্রুত বিচারের দাবি জানাই।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};