ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
457
দেশের উন্নয়নে সকলকে কাজ করার আহ্বান প্রধান বিচারপতির
Published : Friday, 12 April, 2019 at 9:06 PM
দেশের উন্নয়নে সকলকে কাজ করার আহ্বান প্রধান বিচারপতিরনিজস্ব প্রতিবেদক ||

দেশের উন্নয়ন ও সার্বিক কল্যাণে নিজ নিজ অবস্থান থেকে অংশীদার হওয়ার জন্য ঢাকায় বসবাসরত কুমিল্লাবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

তিনি বলেন, ঢাকায় অবস্থানরত কুমিল্লার প্রতিটি সন্তানকে নিজ নিজ অবস্থান থেকে কুমিল্লাবাসীর সার্বিক কল্যাণ তথা বাংলাদেশের উন্নয়নের অংশীদার হওয়ার অনুরোধ জানাচ্ছি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকাস্থ বৃহত্তর কুমিল্লা সমিতি আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপস্থিত সকলের প্রতি এই আহ্বান জানান।

সমিতির সভাপতি প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (বর্তমানে দেশের বাইরে), স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামকে সংবর্ধনা দেয়া হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আমরা যারা বৃহত্তর কুমিল্লার সন্তান তারা সত্যিই ভাগ্যবান। প্রাচীন ঐতিহ্য ও সংস্কৃতি সমৃদ্ধ এ জেলার চোখ ধাঁধানো ও নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য, মনোমুগ্ধকর পরিবেশে আমরা বেড়ে উঠতে পেরেছি। গোমতী-মেঘনা-তিতাস-ডাকাতিয়া বিধৌত এই প্রাচীন জনপদ একসময় ছিল বিশাল ত্রিপুরা রাজ্যের অন্তর্ভুক্ত এবং এর অংশ ছিল বর্তমান ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুর জেলা।

তিনি বলেন, শিক্ষা-শিল্প-সাহিত্য-সংস্কৃতির পাদপীঠ বৃহত্তর কুমিল্লা প্রাচীন ঐতিহ্যের ধারক হিসেবে এ উপমহাদেশে সুপরিচিত। এখানকার মানুষের আন্তরিকতা, আতিথেয়তা, সামাজিক সম্প্রীতি এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এখনও অমলিন রয়েছে।

তিনি আরও বলেন, আমরা বৃহত্তর কুমিল্লার জনগণ এ এলাকার কৃতী সন্তানদের নিয়ে গর্ববোধ করি। এ দেশকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে বৃহত্তর কুমিল্লার প্রাজ্ঞ, প্রথিতযশা এবং উদীয় প্রতিভাবানদের ভূমিকা অনস্বীকার্য।

তাই সংবর্ধিত অতিথিগণের জ্ঞান, প্রজ্ঞা, দক্ষতা, দূরদৃষ্টি সম্পন্ন চিন্তা এবং নিরন্তর কর্মযজ্ঞ প্রতিটি মন্ত্রণালয়ের কাজের গতি আরও বহুগুণ বৃদ্ধি পাবে এবং এর ফলে সমগ্র জাতি উপকৃত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};