ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
411
বঙ্গবন্ধু শ্রমজীবী মানুষের অধিকার আদায় নিয়েও আন্দোলন করেছেন-এমপি বাহার
Published : Friday, 3 May, 2019 at 12:00 AM, Update: 03.05.2019 2:42:57 AM
বঙ্গবন্ধু শ্রমজীবী মানুষের অধিকার আদায় নিয়েও আন্দোলন করেছেন-এমপি বাহারকুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, ১৮৮৬ সালের পহেলা মে -  সর্বপ্রথম এই দিনে শ্রমিকরা মানুষ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এর আগে শ্রমিকদেরকে মানুষ হিসেবে গণ্য করা হত না, তাদের কর্মঘন্টার কোন হিসাব ছিলো না। সে দিন যারা জীবন দিয়ে আজ সব শ্রমজীবি মানুষের কর্ম ঘন্টা নির্ধারণ করে দিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন বাঙালির গণতান্ত্রিক অধিকার নিয়ে আন্দোলন করেছেন, তেমনি বাংলার মানুষের শ্রম অধিকার নিয়েও আন্দোলন করেছেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সাধারণ শ্রমজীবি মানুষের পাশে প্রত্যক্ষভাবেই রয়েছেন। প্রতিনিয়ত তাদের সুযোগ সুবিধা এবং স্বাচ্ছন্দের কথা খেয়াল রাখছেন।
তিনি গতকাল কুমিল্লা টাউন হলের বীরচন্দ্রনগর মিলনায়তনে মহান মে দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন। জেলা প্রশাসন, আঞ্চলিক শ্রম অধিদপ্তর ও কলকারখানা পরিদর্শন অফিসের আয়োজনে জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখে জেলা পুলিশ সুপার সৈয়দ নুুরুল ইসলামসহ  প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা। আলোচনা সভায় বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি ও নানান শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এর আগে শ্রমিক মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ করি- এই শ্লোগানকে সামনে রেখে সকালে এ উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমী থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুমিল্লা টাউন হল মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ আঞ্চলিক শ্রম দপ্তর, শ্রম অধিদপ্তর ও কলকারখানা এবং প্রতিষ্ঠান অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তার উপস্থিত ছিলেন। নির্মান শ্রমিক, পরিবহন, ডেকোরেটার, রং মিস্ত্রীসহ বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীরা র‌্যালিতে পৃথক পৃথক ব্যানারে অংশগ্রহন করেন।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};