ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
985
আতঙ্ক নয়; সতর্ক থাকার আহ্বান জেলা প্রশাসকের
Published : Friday, 3 May, 2019 at 12:00 AM, Update: 03.05.2019 2:42:47 AM
আতঙ্ক নয়; সতর্ক থাকার আহ্বান জেলা প্রশাসকেরতানভীর দিপু।।
ঘূর্নিঝড় ফণী মোকাবেলায় জরুরী সভা করেছে কুমিল্লা জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি। বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরের সভাপতিত্ত্বে এই জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, ফণী মোকাবেলায় আতংকিত না হয়ে প্রশাসনসহ সাধারণ মানুষকে সতর্ক থাকতে হবে। সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের বাড়তি নিরাপত্তা জোরদার করতে বলা হয়েছে। প্রত্যন্ত এলাকাগুলোতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ঘোষনা করা হয়েছে। এছাড়া বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিসকে সার্বক্ষনিক তৎপরতার নির্দেশনা দেয়া হয়েছে। সাধারণ মানুষকে শুকনো খাবার, মোমবাতি, প্রয়োজনীয় ঔষধ মজুদ আহ্বান করা হচ্ছে। ঘুর্নিঝড় ফনী মোকাবেলায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনে কন্ট্রোল রুমে সার্বক্ষনিক যোগাযোগ করার নির্দেশনা দেয়া দেয়া হয়েছে। এছাড়াও যুব রেড ক্রিসেন্টের সদস্যদেরও প্রস্তুত থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
কুমিল্লা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল ভুইয়া জানিয়েছেন, খুব বেশি আতংকিত হওয়ার কিছু নাই। যেহেতু উপকূলীয় জেলা নোয়াখালী, লক্ষীপুর, চাঁদপুরে ৬ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে, সেহেতু ঘূর্নিঝরের কিছুটা প্রভাব কুমিল্লায়ও পরার আশংকা রয়েছে। ৩ তারিখ সকাল থেকে দমকা হাওয়া শুরুর সম্ভাবনা থাকলেও সন্ধ্যা থেকে কুমিল্লার উপর দিয়ে গড়ে ১০০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাবার সম্ভাবনা রয়েছে। ঝাড়ো হাওয়ার সাথে বৃষ্টি ও বর্জ্য বৃষ্টির সম্ভাবনার কথাও জানান তিনি। ঘূর্নিঝড় ফণীর প্রভাবে ৩ তারিখ থেকে ৫ তারিখ পর্যন্ত একটানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
প্রায় ৫ দশকের ইতিহাসে সবচেয়ে বড় ঘূর্নিঝড় হিসেবে আখ্যা পেয়েছে ফণী। এই ঘুর্নিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে গতি বেগ ঘন্টায় ১৬০ কিলোমিটার, যা কখনো কখনো ১৮০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশে আঘাত হানার আগে ঘুর্নিঝড়টি ভারতে ওডিশা ও পশ্চিমবঙ্গে আঘাত হানার সম্ভাবনা রয়েছে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};