ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
153
শান্তির জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন জাপানের নতুন সম্রাট
Published : Sunday, 5 May, 2019 at 12:35 PM
শান্তির জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানালেন জাপানের নতুন সম্রাট অভিষেকের পর জাপানের নতুন সম্রাট নারুহিতো তার প্রথম ভাষণে শান্তির জন্য জনগণকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানিয়েছেন।

শনিবার (৪ মে) জনসম্মুখে দেয়া তার প্রথম ভাষণে তিনি এ আহ্বান জানালেন। এসময় হাজার হাজার জনতা করতালি দিয়ে ও পতাকা নেড়ে তাকে অভিনন্দন জানান। খবর এএফপি’র।

৫৯ বছর বয়সী নারুহিতো বলেন, ‘আমি আন্তরিকভাবে আশা করছি যে, আমাদের দেশ বিশ্বের অন্যান্য দেশের সাথে হাতে হাত রেখে বিশ্ব শান্তি ও ভবিষ্যত উন্নয়নের জন্য কাজ করুক।’ নতুন সম্রাট নারুহিতো গত বুধবার জাপানের সিংহাসনে আরোহণ করেন।

জাপানের ১২৬তম সম্রাট সকালের একটি কোট পরিধান করে ইম্পেরিয়াল প্যালেসের গ্লাস-বেষ্টিত একটি বারান্দায় হাজির হন। এসময় তার পাশে সম্রাজ্ঞীসহ রাজপরিবারের অন্য প্রাপ্তবয়স্ক সদস্যরা ছিলেন।

সদ্য অবসর নেয়া সম্রাট আকিহিতো ও সম্রাজ্ঞী মিচিকো তাদের সন্তানের সাথে সেখানে উপস্থিত ছিলেন না। কারণ তারা তাদের তিন দশকের রাজত্বের পর সরকারি দায়িত্ব পালন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন। ৮৫ বছর বয়সী আকিহিতো হলেন জাপানের প্রথম সম্রাট, যিনি বিগত ২শ’ বছরের বেশি সময়ের মধ্যে সিংহাসনের দায়িত্ব ছেড়ে দিলেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};