ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1322
রোজার আগে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম চড়া কুমিল্লায়
দাম স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং হচ্ছে: জেলা প্রশাসক
Published : Monday, 6 May, 2019 at 12:00 AM, Update: 06.05.2019 1:46:56 AM
রোজার আগে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম চড়া কুমিল্লায়হুমায়ূন কবির জীবন ||
রোজার আগেই কুমিল্লার বাজারগুলোতে মাছ-মাংস, সবজিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে গেছে। ক্রেতাদের কাছ থেকে যার যার মতো করে নিচ্ছেন দাম বিক্রেতারা। হঠাৎ করে সব পণ্যের দাম বৃদ্ধি পাওয়ায় হিমশিম খাচ্ছেন সাধারণ ক্রেতারা। কুমিল্লা নগরীর ও আশপাশের বিভিন্ন বাজার ঘুরে দর-দামের একই চিত্র দেখা গেছে। মাছ বাজার, তরকারি বাজার ও মুদি দোকানগুলোতেও একই অবস্থা। তবে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছে জেলা প্রশাসন। কর্মকর্তারা বলছেন, রোজাকে সামনে রেখে দাম বৃদ্ধি করলে কাউকে ছাড় দেয়া হবে না।
রোজাকে সামনে রেখে কুমিল্লার বাজারগুলোতে নিত্য পণ্যের চড়া দাম লক্ষ্য করা গেছে। নগরীর রাজগঞ্জ, চকবাজার, নিউমার্কেট, রানীর বাজার, টমছমব্রীজসহ আশপাশের বাজার ঘুরে একই দৃশ্য দেখা যায়। প্রতিটি বাজারেই নিত্যপণ্যের মূল্য গড়মিল রয়েছে। গত এক সপ্তাহ আগেও যে মাছের কেজি ছিলো সাড়ে ৪শ’ টাকা- তা এখন বিক্রি হচ্ছে ৮শ টাকা দরে। বিভিন্ন বাজার ঘুরে ঘুরে দেখা গেছে, রুই-কাতল মাছের কেজি ৩৪০ থেকে ৪০০ টাকা, শিং মাছ ১ হাজার, চিংড়ি ৬ শ, বোয়াল মাছ ৮ শ, রুপচাঁদা ১২০০, পাবদা সাড়ে ৬ শ, তেলাপিয়া ২ শ, টেংরা মাছ ১ হাজার টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সবজির দামও বেশ চড়া। বেগুন ৫০ টাকা, করলা ৫০, গাজর ৬০, কাঁচা পেপে ৫০, শসা ৬০ থেকে ৭০, টমেটো ৪৫, পটল ৬০, ঝিঙ্গে ৬০, কাঁচামরিচ ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এদিকে মাংসের বাজারে দাম বেড়েছে। গরুর মাংস ৬০০ টাকা, খাসি ৮০০, ব্রয়লার মুরগি ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাইকারি রসুনের কেজি ১১৫ টাকা, আদা ১১০ টাকাসহ অন্যান্য মসলার দাম বেড়েছে। তবে হঠাৎ করে সব ধরনের মাছ ও সবজির দাম বেড়ে যাওয়ায় হিমশিম খাচ্ছেন ক্রেতারা। তারা বলছেন বাজার মনিটরিং করা জরুরি।
বিক্রেতারা বলছেন, গত কয়েকদিনের ঘূর্ণিঝড় ফণীর প্রভাব বাজারগুলোতেও পড়েছে। ঝরো হাওয়া ও বৃষ্টির কারণে মাছ ও সবজির গাড়ি আটকে ছিল। তাই কিছুটা দাম বেড়েছে। অধিক দামে কিনতে হয় বলেই বিক্রিও বেশি দামে করতে হয়।
আর প্রশাসন বলছে, রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করার কোনো সুযোগ নেই। কেউ বৃদ্ধি করলে মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হবে। নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};