ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
308
মাহাথিরের সঙ্গে প্রথম জুমায় প্রবাসী বাংলাদেশিরা, যা বললেন...
মালয়েশিয়া প্রতিনিধি
Published : Friday, 10 May, 2019 at 3:35 PM
 মাহাথিরের সঙ্গে প্রথম জুমায় প্রবাসী বাংলাদেশিরা, যা বললেন...মুসলমানদের আত্মশুদ্ধির মাস রমজান। ১০ মে (শুক্রবার), পবিত্র রমজানের ৫ম দিন, মাহে রমজানের প্রথম জুমার নামাজ। মালয়েশিয়ায় এদিন বিভিন্ন মসজিদে মুসল্লিদের ঢল নামে।

নামাজ শেষে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও বিশ্বে সব অশান্তি থেকে মানবজাতিকে হেফাজতের কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

নামাজ শুরুর অনেক আগেই মুসল্লিদের আগমনে কানায় কানায় ভরে যায় দেশটির জাতীয় মসজিদ (মসজিদ নেগারা) ও চারপাশ।

এ মসজিদে জুমার নামাজে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী তুন ডা. মাহাথির মোহাম্মদ। প্রবাসী বাংলাদেশিরাও এই মসজিদে নামাজ আদায় করেছেন।

জুমার নামাজ পড়তে আসা কয়েকজন প্রবাসী বাংলাদেশির সঙ্গে কথা হয় এ প্রতিবেদকের। তারা জানান, আমরা রোজা রেখে আল্লাহর কাছে প্রার্থনা করেছি, আমদের জীবনের সব পাপ যাতে খোদা মাফ করে দেন। আমাদের মা-বাবাকে হায়াত দান করেন। আমাদের সত্য ও সঠিক পথে চলার তৌফিক দেন।

মোনায়েম নামের একজন জানান, আমরা যাতে সামনের দিনগুলো ইসলামের আলোয় চলতে পারি এবং আমাদের দেশে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা দেখা না দেয়, সেই জন্য আল্লাহর কাছে দোয়া করেছি।

নামাজ শুরুর আগে বয়ান পেশ করেন জাতীয় মসজিদ নেগারার খতিব তানশ্রী শাইখ ইসমাইল মোহাম্মদ।

তিনি বলেন, রমজানের ফজিলত ও গুরুত্ব বোঝাতে পবিত্র কোরআনের সুরা বাকারার ৮৫ নং আয়াতে আল্লাহ রব্বুল আলামিন বলেন, রমজান হলো- এই মাস যে মাসে আমি কোরআন অবতীর্ণ করেছি। এ মাসকে বরকত-রহমত-মাগফেরাতের মাস বলা হয়। এ মাসে রয়েছে শবেকদরের মতো বরকতময় রাত, যা উম্মাতে মোহাম্মদির জন্য আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়। অন্য কোনো নবীর উম্মাতের ভাগ্যে এমন সুযোগ জোটেনি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};