ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
417
জঙ্গীবাদ নিয়ে আরো বেশী সতর্কতা অবলম্বন করতে হবে: জেলাপ্রশাসক
Published : Monday, 13 May, 2019 at 12:00 AM, Update: 13.05.2019 1:40:13 AM
জঙ্গীবাদ নিয়ে আরো বেশী সতর্কতা অবলম্বন করতে হবে: জেলাপ্রশাসকনিজস্ব প্রতিবেদক: কুমিল্লা জেলার সকল মসজিদে জুম্মার নামাজের খুতবার পূর্বে কোরআন হাদিসের আলোকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের কুফল সম্পর্কে মুসল্লীদের আরো বেশী জানানোর নির্দেশনা দিয়ে জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর পাওয়া যাচ্ছে যে আবারো জঙ্গীবাদ ছড়াতে পারে, যে কারনে সবাইকে সতর্ক অবস্থানে থাকতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ জনপ্রতিনিধিরা এই ব্যাপরে সমন্বিতভাবে সচেতন থাকতে হবে।
আগের সিদ্ধান্ত অনুযায়ী জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধে মসজিদ ভিত্তিক আলোচনা ও সচেতনতা কার্যক্রম চালু রয়েছে। এই নির্দেশনা বাস্তবায়ন করতে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা নির্দেশনা অনুযায়ী করছেন। এই কার্যক্রম পর্যবেক্ষণ করতে মার্চ মাসে উপজেলা পর্যায়ের মসজিদ গুলোতে ট্যাগ অফিসারও নিয়োগ করা হয়েছে। হোমনায় ১০ জন, মেঘনায় ৮ জন, দাউদকান্দিতে ১৬ জন, মুরাদনগরে ২২ জন, দেবিদ্বারে ১৫ জন, বুড়িচংয়ে ৯ জন,  ব্রাহ্মনপাড়ায় ৮ জন, চান্দিনায় ১৩ জন, বরুড়ায় ১৫ জন, সদর দক্ষিণে ৬ জন, লালমাইয়ে ৯ জন, লাকসামে ৯ জন, নাঙ্গলকোটে ১৭ এবং চৌদ্দগ্রামে ১৪ জন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন উপজেলায় মোট ৬১ টি উঠান বৈঠকের মাধ্যমে জঙ্গি ও নাশকতা বিরোধী বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
সভায় জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, বিভিন্ন এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সম্পৃক্ত করে মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী ডকুমেন্টেশন প্রদর্শন করে জনগণকে সতর্ক করার কার্যক্রম আরো ত্বরান্বিত করতে হবে।
জেলাপ্রশাসক মোঃ আবুল ফজলমীরের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, সদর উপজেলা চেয়ার‌্যমান মোঃ আমিনুল ইসলাম টুটুল, কুমিল্লা জেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শাহ মোঃ আলমগীর খান, কুমিল্লার ইসলামিক ফাউন্ডেশনের  উপ-পরিচালক সরকার সারোয়ার আলম।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};