ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
263
ফাইনাল নিশ্চিত করে যা বললেন মাশরাফি
Published : Tuesday, 14 May, 2019 at 1:24 PM
ফাইনাল নিশ্চিত করে যা বললেন মাশরাফি জিতলেই ফাইনাল এই সমীকরণ সামনে রেখে ডাবলিনের ম্যালাহাইডে মাঠে খেলতে নেমেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সমীকরণটা সহজেই মিলিয়ে দিয়েছে টাইগাররা। মোস্তাফিজুর রহমান ও মাশরাফি বিন মুর্তজার বিধ্বংসী বোলিংয়ের পর মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ ৫ উইকেটের বিশাল জয় পায়।

ফাইনাল নিশ্চিত করে মাশরাফি বলেন, ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে এই ম্যাচটিতে জয় পাওয়া আমাদের খুবই গরুত্বপূর্ণ ছিল। আমরা কঠোর পরিশ্রম করার ফল পেয়েছি। আশা করি শিরোপা জিততে পারব।

সোমবার (১৩ মে) ডাবলিনে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় দল দুটি।এর আগে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পায় বাংলাদেশ।

টাইগার বোলারদের সম্মিলিত প্রচেষ্টায় এ ম্যাচেও দলীয় সংগ্রহ খুব বেশি বড় করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। আতঙ্কের নাম শাই হোপ টাইগারদের বিপক্ষে টানা চতুর্থ সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন। ফলে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৪৭ রান করতে সমর্থ হয় ক্যারিবীয়রা।

সেঞ্চুরি না পেলেও ৮৭ রানের দারুণ এক ইনিংস খেলেছেন হোপ। ১০৮ বলে ৬ চার ও ১ ছক্কায় সাজানো এই ইনিংসটিই উইন্ডিজ ইনিংসের প্রাণ। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান এসেছে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাট থেকে।

৪ উইকেট নিয়ে টাইগার বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল ছিলেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। অধিনায়ক মাশরাফি তুলে নেন ৩টি উইকেট। এছাড়া সাকিব আল হাসান ও মিরাজ একটি করে উইকেট দখল করেন।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ। শুক্রবার শিরোপা নির্ধারণী মঞ্চে ডাবলিনেই মুখোমুখি হবে দল দুটি। এর আগে অবশ্য রবিন রাউন্ড লিগের ফিরতি খেলায় বুধবার মাশরাফিরা নামবে আয়ারল্যান্ডের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ২৪৭/৯ (শাই হোপ ৮৭, জেসন হোল্ডার ৬২, অ্যামব্রিস ২৩; মোস্তাফিজ ৪/৪৩, মাশরাফি ৩/৬০)।

বাংলাদেশ: ৪৭.২ ওভারে ২৪৮/৫ (মুশফিক ৬৩, সৌম্য ৫৪, মিঠুন ৪৩, মাহমুদউল্লাহ ৩০*, সাকিব ২৯, তামিম ২১, সাব্বির ০*)।

ফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};