ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
73
‘বাজেটে কোনো পণ্যে ভ্যাট বাড়ছে না’
Published : Wednesday, 15 May, 2019 at 12:00 AM
আসছে অর্থবছরের বাজেটে কোনো পণ্যে ভ্যাট বাড়বে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, বাজেটে ভ্যাটের হার বরং আগের চেয়ে কমবে।
মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে অর্থ মন্ত্রণালয়ের সভা কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, নতুন আইনে ভ্যাটের হার বাড়বে না। তবে আমরা ভ্যাটের আওতা বাড়াবো। আমরা সব কিছুই সুন্দরমতো করবো। ভ্যাট দিতে কেউ কষ্ট পাবে না। নতুন ভ্যাট আইনে সব কিছুই করবো উইন উইন সিচুয়েশনে।
আ হ ম মুস্তফা কামালল বলেন, ভ্যাট আইন বাস্তবায়নে ব্যবসায়ীদের সঙ্গে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যে ভুল বোঝাবুঝি ছিল তার অবসান হয়েছে। সুতরাং ভ্যাট আইন বাস্তবায়নে আর কোনো সমস্যা নেই। আগামী পহেলা জুলাই থেকে ভ্যাট আইন বাস্তবায়ন হবে।
তিনি বলেন, আইনগত কারণে আমরা ভ্যাট আইনের সব তথ্য এখনই প্রকাশ করবো না। করতে পারবো না। সেটা বোঝানোর পর ব্যবসায়ীরা তা মেনে নিয়েছেন।
অর্থমন্ত্রী বলেন, ভ্যাট আইন সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তনযোগ্য। এটি বাস্তবায়নের পর যদি কোথাও কোনো সীমাবদ্ধতা দেখা দেয় তাহলে তা জনবান্ধব ও ব্যবসাবান্ধব করতে পরিবর্তন করা হবে।
বৈঠকে জাতীয? রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয?ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয?া বলেন, ভ্যাট আইন বাস্তবায়নে কোনো সমস্যা থাকলে তা পরবর্তীতে পরিবর্তনের সুযোগ থাকবে। নির্দিষ্ট সময়ে ভ্যাট আইনটি বাস্তবায়নে সবার সহযোগিতা প্রয়োজন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};