ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
270
বাংলাদেশ একাদশে একাধিক পরিবর্তন
Published : Wednesday, 15 May, 2019 at 4:55 PM
বাংলাদেশ একাদশে একাধিক পরিবর্তন ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ফলে আয়ারল্যান্ডের বিপক্ষে বুধবারের (১৫ মে) ম্যাচটি হবে কেবল আনুষ্ঠানিকতার। কিন্তু এবার ভিন্ন চ্যালেঞ্জ রয়েছে টাইগারদের সামনে। প্রথমত আইরিশদের বিপক্ষে জয়ের ধারা বজায় রাখা। দ্বিতীয়ত সাইড বেঞ্চের বসে থাকা খেলোয়াড়দের ঝালিয়ে দেখার।বুধবার বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ম্যাচ।

আয়ারল্যান্ডের সাথে এখন পর্যন্ত ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। ৬ জয়ের সাথে দুটিতে হার, একটিতে ড্র। ২০১০ সালের পর থেকে আইরিশদের সাথে কখনই ম্যাচ হারেননি লাল-সবুজরা। জয়ের ধারা বজায় রাখতে মরিয়া টাইগাররা। যার জন্য আইরিশদের বিপক্ষেও সিরিয়াস মাশরাফি বাহিনী।

বিশ্বকাপের আগে সাইড বেঞ্চের খেলোয়াড়দের পরীক্ষা করে দেখতে চায় টিম ম্যানেজমেন্ট। এ জন্য প্রথম দুই ম্যাচে একাদশের বাইরে থাকা খেলোয়াড়দের সুযোগ দিতে চায় তারা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে বোলারদের ভিন্ন ভিন্ন সময়ে বোলিং করিয়ে পরীক্ষা করেছে বাংলাদেশ।পরীক্ষায় পুরোপুরি সফল মাশরাফি। উভয় ম্যাচেই দারুণ বোলিং করেছেন অধিনায়ক মাশরাফি, সাকিব, মিরাজ। প্রথমটিতে খারাপ করলেও দ্বিতীয় ম্যাচে নিজেকে ফিরে পেয়েছেন মোস্তাফিজ।

ইনজুরির কারণে দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। প্রথম ম্যাচে ভালো করেছেন। এ ম্যাচেও তার খেলার সম্ভাবনা কম। পেস অলরাউন্ডারের বদলি হিসেবে গত ম্যাচে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয়েছে আবু জায়েদ রাহীর। অবশ্য ভালো করতে পারেননি রাহী। তবে আরেকটি সুযোগ পেতে পারেন ডানহাতি এই পেসার।

কারণ আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্রাম দেয়া হবে বোলারদের। মোস্তাফিজের ইনজুরি প্রবণতা বেশি।তাই তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ। তার পরিবর্তে দলে আসতে পারেন রুবেল হোসেন। এ ছাড়া মিরাজের পরিবর্তে দলে ঢুকতে পারেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন।

দুই ম্যাচেই ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করেছেন। সৌম্য ও তামিমের উদ্বোধনী জুটি দারুণ জমে উঠেছে আসছে রান। সাকিব ফিরেছেন স্বরূপে। বরাবরের মতোই ধারাবাহিক রয়েছে মুশফিক।

তবে কোনো ম্যাচেই ব্যাটিংয়ের সুযোগ পাননি সাব্বির রহমান। টপঅর্ডারে বিশ্রামে যেতে পারেন তামিম। ওপেনিংয়ে তামিমের পরিবর্তে দেখা যেতে পারে লিটন দাসকে। মাঝে মুশফিক, মিঠুন ও মাহমুদউল্লাহ খেলবেন।

দুয়ারে বিশ্বকাপ। বিশ্বমঞ্চে পারফরমের আগে শেষ দুটি ম্যাচে (ফাইনালসহ) নিজেদের সর্বোচ্চ ঝালিয়ে নিতে চান স্টিভ রোডসের শিষ্যরা। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি বাঁচামরার না হলেও গুরুত্বপূর্ণ ম্যাচ।

এই সিরিজের ম্যাচগুলো বাংলাদেশে সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টিভি। এছাড়া ইউটিউবে সরাসরি সম্প্রচার করবে র‍্যাবিটহোল বিডি। এছাড়াও পাকিস্তানে টেন স্পোর্টস, যুক্তরাজ্যে বিটি স্পোর্টস, অস্ট্রেলিয়ায় ফক্স স্পোর্টস, সেভেন নেটওয়ার্ক, দক্ষিণ আফ্রিকায় সুপার স্পোর্টস, কানাডায় এটিএন ক্রিকেট প্লাস, সিবিএন, যুক্তরাষ্ট্রে উইলো টিভি, ওয়েস্ট ইন্ডিজে ইএসপিএন ক্যারিবিয়ান ও মধ্যপ্রাচ্যে ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি

৫ মে: আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ (ক্লোনটার্ফ, ডাবলিন)

৭ মে: বাংলাদেশ বনাম উইন্ডিজ (ক্লোনটার্ফ, ডাবলিন)

৯ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ (দ্য ভিলেজ, ডাবলিন)

১১ মে: আয়ারল্যান্ড বনাম উইন্ডিজ (দ্য ভিলেজ, ডাবলিন)

১৩ মে: বাংলাদেশ বনাম উইন্ডিজ (দ্য ভিলেজ, ডাবলিন)

১৫ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ (ক্লোনটার্ফ, ডাবলিন)

১৭ মে: ফাইনাল (দ্য ভিলেজ, ডাবলিন)





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};