ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
496
কুমিল্লায় বন্দুকযুদ্ধে তিন মাদক কারবারী নিহত
Published : Monday, 10 June, 2019 at 12:00 AM, Update: 10.06.2019 1:47:18 AM
কুমিল্লায় বন্দুকযুদ্ধে তিন মাদক কারবারী নিহতএবিএম আতিকুর রহমান বাশার :
কুমিল্লার শাহাপুর সীমান্ত ও ফেনীর ফতেহপুর এলাকায় বিজিবি ও র‌্যাবের সাথে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ কুমিল্লার তিন মাদক কারবারী হয়েছে। শুক্রবার প্রথম প্রহরে ও শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ফেনীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহতরা হচ্ছে দেবীদ্বার উপজেলার বরকামতা ইউনিয়নের বাগুর গ্রামের হাবিবুর রহমান হাবু সরকারের ছেলে, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা ও স্থানীয় একটি মাদক বিরোধী সংগঠনের সভাপতি লিটন সরকারের চাচাতো ভাই মাহবুবুল হাসান রুবেল(২৮) ও জাফরাবাদ গ্রামের টিটু মিয়া চৌকিদারের ছেলে লিটন মিয়া (২৭)। আর কুমিল্লায় বিজিরি সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে সদর উপজেলার বাজগড্ডা এলাকার মৃত সুন্দর আলীর ছেলে হেলাল উদ্দিন।  
দেবীদ্বার থানা পুলিশের সূত্রে জানা যায়, মাহবুবুল হাসান রুবেল(২৮)’র বিরুদ্ধে দেবীদ্বার থানায় মামলা নং-১, তারিখ- ০১/১২/২০১৪ইং। (ধারা- ১৪১, ১৪৩, ৩৮৫, ৩২৩, ৩২৪, ৩২৫, ৩২৬, ৩০৭, ৩৭৯, ৪২৭, ৩৮০, ৫০৬ প্যানাল কোড- ১৮৬০সাল, এজহারভূক্ত আসামী)। মামলা নং- ১৫/৩৫৪, তারিখ- ১৬/১২/১৭ইং, ধারা-১৯(১)/৯(খ)/৩৩(১)/২৫, ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন)। মামলা নং- ০৭/১০৮, তারিখ- ১০/০৫/২০১৮ইং। (ধারা- ১৯(১)/৯(খ), ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন)। তবে লিটন মিয়া সম্পর্কে থানায় কোন তথ্য পাওয়া যায়নি।
সংশ্লিষ্ট সূত্রে জানাযায় গতকাল শনিবার দিবাগত ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী সদর উপজেলার ফতেহপুর এলাকায় এই ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ৭ এর চট্টগ্রামের উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার সাফায়াত জামিল ফাহিম। পুলিশের এই এলিট ফোর্সের দাবি-, নিহতরা মাদক ব্যবসায়ী এবং অভিযান পরিচালনার সময় মাদক ব্যবসায়িরা র‌্যাবকে লক্ষ করে গুলি ছুড়লে র‌্যাবও আত্মরক্ষায় পাল্টা গুলি ছুড়ে। এক পর্যায়ে সেখান থেকে দুই মাদক ব্যবসায়ির মরদেহ উদ্ধার করে।
রোববার সকালে র‌্যাব-৭ এর সিপিসি-১ ফেনীর উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার (এএসপি) জুনায়েদ আহমেদ দাবি করেন, গতকাল গভীর রাতে ফতেহপুর রেলগেট এলাকায় একটি পরিত্যক্ত বাড়িতে মাদক বিক্রেতাদের সঙ্গে র‌্যাব-৭ এর গোলাগুলি হয়। এ সময় গুলিতে দুই মাদক বিক্রেতা নিহত হন।
‘এ সময় ঘটনাস্থল থেকে একটি হটপটের ভেতরে লুকিয়া রাখা অবস্থায় ১০ হাজার ইয়াবা উদ্ধার করে র‌্যাব। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, ১৭টি গুলি ও পাঁচটি গুলির খোসা উদ্ধার করা হয়।’
অপরদিকে কুমিল্লায় বিজিবির সাথে বন্দুক যুদ্ধে এক মাদক চোরাকারবারি নিহত হয়েছে। কুমিল্লার শাহপুর সীমান্ত এলাকার গীলাতলী নামক স্থানে এই ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে নিহত মাদক ব্যবসায়ী সদর উপজেলার বাজগড্ডা এলাকার মৃত সুন্দর আলীর ছেলে হেলাল উদ্দিন।  
বিজিবি জানায়, শাহপুর সীমান্ত এলাকার গীলাতলী নামক স্থানে বিজিবির টহল দলের সাথে মাদক ব্যবসায়ীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে হেলাল উদ্দিন নামে এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আশংকাজনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
নিহত মাদক ব্যবসায়ীর পরা লঙ্গিতে বাঁধা অবস্থায় ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এছাড়া নিহত হেলাল উদ্দিন একাধিক মাদক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী বলেও জানায় বিজিবি। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};