ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
498
ইরান ও লেবাননে নিযুক্ত রাষ্ট্রদূতকে ফেরত আনা হচ্ছে
Published : Monday, 10 June, 2019 at 1:53 PM
ইরান ও লেবাননে নিযুক্ত রাষ্ট্রদূতকে ফেরত আনা হচ্ছে নৈতিক স্খলন ও আর্থিক অনিয়মের অভিযোগে ইরান ও লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে দেশে ফেরত আনা হচ্ছে। তাদের পরিবর্তে নতুন দুইজনকে নিয়োগ দেওয়া হচ্ছে।

সম্প্রতি মন্ত্রিসভায় রদবদল হলেও আওয়ামী লীগ সরকারের টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর রাষ্ট্রদূত পর্যায়ে এটিই প্রথম রদবদল।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানান, দুই মাস আগে ইরানে বাংলাদেশের রাষ্ট্রদূত এ কে এম মুজিবর রহমান ভূঁইয়া ও লেবাননে রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকারকে ঢাকায় আসতে চিঠি দেওয়া হয়েছে। পররাষ্ট্র সচিব এম শহীদুল হক বিষয়টি নিশ্চিত করেন কিন্তু এর বেশি কিছু বলতে রাজি হননি।

ইরানের আগে জাপানের রাষ্ট্রদূত থাকাকালীন এ কে এম মুজিবর রহমান ভূঁইয়াকে নৈতিক স্খলনজনিত কারণে ফেরত আসার নির্দেশ দেওয়া হয়। অপরদিকে, মোতালেব সরকারের রাষ্ট্রদূত হিসাবে এটি প্রথম পোস্টিং।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ তেহরানের অভিযোগ তদন্ত করেন এবং বৈরুতের অভিযোগ তদন্ত করেন চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত ফজলুল করিম। উভয় রাষ্ট্রদূত তাদের তদন্ত রিপোর্ট জমা দিয়েছেন।

এরই মধ্যে ইরানে একজন পেশাদার কূটনীতিককে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে এবং লেবাননে একজন অপেশাদারকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};