ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
247
ঈদের ছুটি শেষে কর্মচাঞ্চল্য ফিরেছে আখাউড়া স্থলবন্দরে
Published : Monday, 10 June, 2019 at 5:10 PM
ঈদের ছুটি শেষে কর্মচাঞ্চল্য ফিরেছে আখাউড়া স্থলবন্দরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে টানা ছয় দিন বন্ধ থাকার পর সোমবার (১০ জুন) সকাল থেকে শুরু হয়েছে আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম।

ফলে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। রোববার রাত থেকে পণ্যবাহী ট্রাক আখাউড়া স্থলবন্দর এলাকায় ভারতের ত্রিপুরায় প্রবেশের অপেক্ষায় ছিল। তবে আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম পুরোপুরি স্বাভাবিক হতে আরও দু’একদিন সময় লাগতে পারে বলে বন্দরের ব্যবসায়ীরা জানিয়েছেন।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম পূর্বপশ্চিমকে জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৪ জুন থেকে ৯ জুন রোববার পর্যন্ত টানা ছয় দিন বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ছিল। সোমবার সকাল থেকে ত্রিপুরায় মাছ রফতানির মধ্য দিয়ে যথারীতি স্থলবন্দরে সব ধরণের আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান তিনি।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা এসআই মো. আব্দুল হামিদ পূর্বপশ্চিমকে জানান, ওই সময় আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও আখাউড়া-আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে দু’দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক নিয়মেই চলছে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};