ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
449
বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কে কমছে না সিএনজি ভাড়া
Published : Tuesday, 11 June, 2019 at 12:00 AM, Update: 11.06.2019 1:05:26 AM
বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কে কমছে না সিএনজি ভাড়াইসমাইল নয়ন ॥
মানুষের মাঝ থেকে ঈদের আমেজ কমলেও বুড়িচং ব্রাহ্মণপাড়া সড়কে কমছে না সিএনজি অটোরিক্সা ভাড়া। ঈদুল ফিতরের দোহাই দিয়ে কুমিল্লা শাসনগাছা থেকে বড়িচং ব্রাহ্মণপাড়া সড়কে যাত্রীদের জিম্মি করে ঈদের এক সপ্তাহ পূর্ব থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি অটোরিক্সা চালকগণ। প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহন করলেও মানছেনা এই সড়কে চলাচল কারী যানবাহন চালকরা।
সরজমিনে ঘুরে দেখা গেছে এবং জানা গেছে, ঈদের ছুটি শেষে সরকারি- বেসরকারি বিভিন্ন দপ্তরে গত রবিবার হতে কার্যক্রম পূর্বের মত শুরু হয়েছে। এতে কর্মকর্তা কর্মচারীরা অফিসে আসা যাওয়া এবং সাধারন মানুষ যার যার কর্মস্থলে ফিরে যাচ্ছে। ঈদুল ফিতরের পরবর্তী ৬ দিন অতিবাহিত হয়ে ঈদের আমেজ শেষ হলেও সিএনজি অটোরিক্সা চালকরা এখনো অতিরিক্ত ভাড়া আদায়ে শত ভাগ লিপ্ত রয়েছে। এতে বিভিন্ন ভাবে যাত্রীদেরকে জিম্মি ও হয়রানী করছে বলে অভিযোগও রয়েছে চালকদের বিরোদ্ধে। এই ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, ঈদ শেষ হল আজ ৬ দিন। ২ দিন হল সকল অফিস আদালত খোলেছে। ২দিন যাবত কুমিল্লা থেকে ব্রাহ্মণপাড়ায় এসে অফিস করতেছি। সব যায়গায় ঈদ শেষ হলেও এই সড়কে ঈদ নাকি শেষ হয় নাই। ঈদের এক সপ্তাহ আগে থেকে সিএনজি চালকরা ৫০ টাকার ভাড়া ১০০ টাকা নেওয়া শুরু করেছে এখনো ১০০ টাকাই নিচ্ছে। অন্যদিকে ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লা গামী একজন সিএনজি যাত্রী বলেন, যাত্রীরা তাদের বিভিন্ন প্রয়োজনে জেলা শহরে যেতে হয়। সিএনজি চালকরা যা ভাড়া চায় তা দিয়েই যেতে হবে। তানা হলে তারা নেবে না। কুমিল্লা বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কে সিএনজি চালকদের কাছে সাধারন যাত্রীরা এক প্রকার জিম্মি। এই ব্যাপারে উপজেলা উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা, গতকাল যাত্রীদের হয়রানী ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে কয়েকজন সিএনজি চালক ও যাত্রীদের জ্বিগাসাবাদ করে। এসময় তিনি সিএনজি চালকদের বলেন, যাত্রীদের হয়রানী ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে কোন অভিযোগ ও সত্যতা পাওয়া গেলে সিএনজি চালকদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। অপর দিকে থানা অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবিরের নির্দেশে এস আই রাজু আহাম্মেদ এর নেতৃত্বে পুলিশের একটি দল ব্রাহ্মণপাড়া সদর বাজারের সিএনজি ষ্ট্যান্ডে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের হয়রানী না করার বিষয়ে চালকদের সাথে মত বিনিময় করেন। এসময় পুলিশ সিএনজি চালকদের শতর্ক করে দেন এবং অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের হয়রানী বিষয়ে কোন অভিযোগ পেলে তাদের বিরোদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনের কথা চালকদের জানান। পরে পুলিশ যাত্রীদের উদ্দোশ্যে বলেন, কোন যাত্রীকের যাদি কোন চালক হয়রানী করে এবং ঈদের দোহাই দিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করার চেষ্টা করে তাহলে আপনারা সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জকে বিষয়টি জানানোর আহবান জানান।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};