ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
456
লড়াই আজ বাঘ-সিংহের
জয়ের বিকল্প ভাবছে না বাংলাদেশ
Published : Tuesday, 11 June, 2019 at 12:00 AM, Update: 11.06.2019 1:06:28 AM
লড়াই আজ বাঘ-সিংহের ক্রীড়া প্রতিবেদক: ২০১৯ বিশ্বকাপটা স্বপ্নের মতোই শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দেওয়ার পর নিউজিল্যান্ড আর ইংল্যান্ডের কাছে হেরে সেই স্বপ্ন এখন অনেকটাই ফ্যাকাশে। তবে দলটার নাম বাংলাদেশ বলেই আশা হারানো লোকের সংখ্যা কমই আছে। কারণ ‘আহত’ বাঘ বরাবরই ভয়ঙ্কর। এবার এই ‘আহত’ বাঘের মুখোমুখি হচ্ছে ‘সিংহ’ খ্যাত শ্রীলঙ্কান ক্রিকেট দল।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি বাদ দিলে বাংলাদেশের ব্যাটিং ঠিক মানানসই হয়নি। একমাত্র সাকিব আল হাসানই ছিলেন ধারাবাহিকতার প্রতিমূর্তি। আর কেউই স্কোর বোর্ডের চাপ সামলাতে পারেননি। বিশেষ করে দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার ভালো শুরু এনে দিতে ব্যর্থ হয়েছেন। বাকিরাও ছিলেন অধারাবাহিক।
তবে বাংলাদেশের সবচেয়ে বড় চিন্তার বিষয় বোলিং। দুর্বল বোলিংয়ের খেসারত দিয়ে ইংলিশদের কাছে রীতিমত পর্যুদস্ত হতে হয়েছে বাংলাদেশকে। মাশরাফি, সাকিব, মোস্তাফিজদের তুলোধুনা করে ৩৮০ রানের পাহাড় গড়েছিল স্বাগতিকরা।
এবার বোলিং নিয়ে ভিন্ন ভাবনাই ভাবতে হবে বাংলাদেশ দলকে। এরইমধ্যে ইঙ্গিত মিলেছে লঙ্কানদের বিপক্ষে একাদশে সুযোগ মিলতে পারে পেসার রুবেল হোসেনের। এখন পর্যন্ত তাকে ব্যবহার না করা নিয়ে কম জল ঘোলা হয়নি। এবার হয়ত তার ভাগ্যে শিকে ছিড়তে চলেছে।
ব্যাটিং নিয়েও সমস্যা আছে। পরের ম্যাচে তাই একাদশে আসতে পারেন লিটন দাস। সেক্ষেত্রে হয়ত বাদ পড়বেন মোহাম্মদ মিঠুন। আর রুবেল যুক্ত হলে বাদ পড়তে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। তবে এখনও কোনো কিছুই নিশ্চিত নয়। ম্যাচ শুরুর আগেই কেবল জানা যাবে একাদশে কারা থাকছেন আর কারা বাদ পড়ছেন।
অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি এখন অতি গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে শ্রীলঙ্কার জন্য। দ্বীপরাষ্ট্রটির বিশ্বকাপ অভিযান শুরু হয়েছে নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটের বিশাল হার দিয়ে। তবে বোলারদের কৃতিত্বে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আফগানদের হারিয়ে ২ পয়েন্ট পেয়েছে দিমুথ করুনারতেœর দল।
ব্যাটিং লঙ্কানদের সবচেয়ে বড় দুশ্চিন্তা। পুরো শেষ হওয়া ম্যাচে ৫০ ওভার পর্যন্ত ব্যাট করাই দলটির জন্য বড় চ্যালেঞ্জ। তবে বোলিংয়ে তাদের অবস্থান বেশ ভালো। লাসিথ মালিঙ্গার মতো অভিজ্ঞ বোলার একাই ম্যাচে ফল পাল্টে দিতে সক্ষম। তবে ইনজুরির কারণে নুয়ান প্রদিপের ছিটকে যাওয়া দলটির জন্য বড় সমস্যা হয়ে দাঁড়াতে পারে।
বাংলাদেশ আর শ্রীলঙ্কা দুই দলই কঠিন সময় পার করছে। এখন পর্যন্ত ৩ ম্যাচ করে খেলে ১টি করে জয়। এখন সেমিফাইনালে খেলতে হলে বাকি ৬টি করে ম্যাচের ৫টিতেই জয় পেতে হবে। তবে পাকিস্তানের বিপক্ষে ১ পয়েন্ট উপহার পাওয়ায় কিছুটা এগিয়ে আছে শ্রীলঙ্কা। এখন এই ম্যাচ জেতা ভিন্ন অন্য কিছু ভাবার সুযোগ নেই টাইগারদের সামনে।
মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ সময় বিকেল ৩-৩০ মিনিটে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। তবে ব্রিস্টলের আবহাওয়ার পূর্বাভাস বলছে এদিনও বৃষ্টি হতে পারে। তবে এমন কিছু না হোক, এটাই চাওয়া টাইগারভক্তদের।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};