ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
463
সংসদে প্রথম দিনেই তোপের মুখে রুমিন ফারহানা
Published : Wednesday, 12 June, 2019 at 12:14 PM
সংসদে প্রথম দিনেই তোপের মুখে রুমিন ফারহানা বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি ও দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা জাতীয় সংসদে তার প্রথম বক্তৃতায় একাদশ সংসদ জনগণের ভোটে নির্বাচিত নয় বলায় সরকারি দলের এমপিদের তোপের মুখে পড়েছেন।

মঙ্গলবার (১১ জুন) রাতে স্পিকারের অনুমতি নিয়ে শুভেচ্ছা বক্তৃতা দিতে দাঁড়ান রুমিন ফারহানা।

তিনি বলেন, সংসদে আমার প্রথম দিন। যেকোনও রাজনীতিবিদের মতোই সংসদে আসা, সংসদে দেশের কথা, মানুষের কথা বলা আমার স্বপ্ন ছিল। কিন্তু আমার দুর্ভাগ্য আমি এমন একটি সংসদে এসে প্রতিনিধিত্ব করছি যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত নয়।

এতে সংসদ কক্ষ উত্তপ্ত হয়ে ওঠে। হট্টগোলের মধ্যে তিনি সরকারি দলের এমপিদের উদ্দেশে বলেন, নির্বাচনের পর পরই টিআইবির রিপোর্ট দেখেন? বিদেশি গণমাধ্যমের রিপোর্ট দেখেন, বিদেশি পর্যবেক্ষণ দেখেন এছাড়া যদি ইসির রিপোর্ট দেখেন আপনার দেখবেন, এই সংসদটি জনগণের ভোটে নির্বাচিত নয়। সুতরাং আমি খুশি হব, যদি এই সংসদের মেয়াদ একদিনও না বাড়ে।

বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি বলেন, এমন একটি সংসদে দাঁড়িয়ে কথা বলছি, যে সংসদে তিন বারের প্রধানমন্ত্রী, আপসহীন নেত্রী, গণতন্ত্রের জন্য যিনি বার বার কারাবরণ করেছেন, জীবনে কোনদিন তিনি কোনো আসন থেকে কোনো নির্বাচনে পরাজিত হননি। সেই বেগম খালেদা জিয়া সংসদে নেই। তাকে পরিকল্পিতভাবে একটা উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলায় কারাগারে ১২ মাসের অধিক সময় আটকে রাখা হয়েছে।

তিনি বলেন, একজন আইনজীবী হিসেবে দ্বার্থ্যহীন ভাষায় বলতে চাই, খালেদা জিয়ার মামলার মেরিট, তাঁর সামাজিক অবস্থান, বয়স ও জেন্ডার বিবেচনায় তিনি তাৎক্ষণিক জামিন লাভের যোগ্য।

এ সময় রুমিন ফারহানা বলেন, সরকারের হুমকির কারণে তারেক রহমান দেশে ফিরতে পারছেন না।

এরপর মাইক বন্ধ হয়ে গেলে তিনি খালি গলায় বলেন, ‘আমাদের কথা বলতে দিতে হবে। কথা বলতে না দেওয়া আপনাদের স্বভাবে পরিণত হয়েছে।’

পরে সুযোগ নিয়ে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন রুমিন ফারহানাকে তার অসাংবিধানিক বক্তব্য এক্সপাঞ্জ করতে বলেন।

নুরুল ইসলাম সুজন বলেন, বিএনপির একজন সংসদ সদস্য নিজে শপথ নিয়ে বর্তমান সংসদ যে বৈধ, তার প্রমাণ দিয়েছেন। আবার অধিবেশনে সংসদকে অবৈধ বলে দেশের ১৬ কোটি মানুষকে অপমাণিত করেছেন, ভোটারদের অবমাননা করেছেন।

এ সময় স্পিকার সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদকে অবৈধ বলা অংশটুকু এক্সপাঞ্জ করে দেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};