ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
275
‘ভারতের বিপক্ষে হারে অস্ট্রেলিয়ার হতাশ হওয়ার কিছু নেই’
Published : Wednesday, 12 June, 2019 at 12:51 PM
‘ভারতের বিপক্ষে হারে অস্ট্রেলিয়ার হতাশ হওয়ার কিছু নেই’ এবারের বিশ্বকাপে টানা দুই ম্যাচ জয়ের পর নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের কাছে ৩৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া। ওভালে অনুষ্ঠিত ওই ম্যাচে অজি বোলারদের বোলিং ছিল একেবারে সাদামাটা। প্রথম ১০ ওভারে ভারতীয় ওপেনাররা দেখে শুনে খেলেন। কিন্তু উইকেটে সেট হয়েই একের পর বাউন্ডারি হাঁকাতে থাকেন শিখর ধাওয়ান-রোহিত শর্মা। ধাওয়ান তুলে নেন সেঞ্চুরি, রোহিত হাফ সেঞ্চুরি।

পরের ব্যাটসম্যানরাও এসে হাত খুলে খেলেন। ইনিংসের শেষ ৪০ ওভারে ভারতের রানরেট ছিল ৮-এর উপরে। ৩৫২ রান তুলে থামে ভারত। জবাবে ৩১৬ রানের বেশি তুলতে পারেনি অস্ট্রেলিয়া।

অ্যারন ফিঞ্চের দল ভারতীয় ব্যাটসম্যানদের স্বল্প রানে আটকাতে ব্যর্থ হয় এবং তারপর বড় রান তাড়া করতে তাদের ধুঁকতে হয়েছে। যে কারণে অনেক সমালোচকের মতে তারা টুর্নামেন্টের শিরোপা জয়ের মত অবস্থায় নেই।

তবে দুইবার বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ওয়াহর দৃঢ় বিশ্বাস দশ দলের এ টুর্নামেন্টে সেমিফাইনালে যেতে জয়ের ধারায় ফেরার মত প্রয়োজনীয় গভীরতা তার দেশের আছে।

ওয়াহ বলেন, এ পরাজয়ের ধাক্কা কাটিয়ে উঠতে অনেক সময় হাতে থাকায় হতাশ হওয়ার কিছু নেই। সেমিফাইনাল পর্যন্ত আসতে আসতে তাদের ব্যাটিং লাইন আপ ও বোলিং আরও উন্নত হবে। লর্ডসে শিরোপা হাতে নেওয়ার সম্ভাবনা শীর্ষ ছয়টি দলেরই আছে এমন বিশ্বাস থাকায় এবারের বিশ্বকাপটি এখন পর্যন্ত সবার জন্য উন্মুক্ত।

ভারতীয় দলের জ্বলে ওঠার শক্তি মোকাবেলায় সক্ষম অস্ট্রেলিয়ার কয়েকজন ব্যাটসম্যানদের একজন গ্লেন ম্যাক্সওয়েল। অনেক বেশি আগ্রাসী হওয়াহর মূল্য দেয়ার আগে ১৪ বল মোকাবেলায় পাঁচটি বাউন্ডারির সাহায্যে ২৮ রান করেছেন তিনি। শেষ দিকে পর পর উইকেট পড়ে যাওয়াহয় ভারতের সহজ জয়ের আগে অস্ট্রেলিয়া ব্যাটিং লাইনআপের বাকি সদস্যরা খুব ধীর গতিতে রান তুলেছে। এমনকি এক পর্যায়ে ফিঞ্চের দলের প্রয়োজনীয় রান রেট হয়ে দাঁড়ায় ১১তে।

তবে ওয়াহর মতো অস্ট্রেলিয়ার অ্যাপ্রোচ সমর্থন করা ম্যাক্সওয়েলের বিশ্বাস ভারত ও টুর্নামেন্টে ফেবারিট ইংল্যান্ডের মত তাদের সামান্য পরিবর্তন আনা দরকার।

ম্যাক্সওয়েল বলেন, আমি মনে করি না আমাদের সব কিছু পরিবর্তন করতে হবে এবং আমরা অনেক দূরে আছি। আমাদের সামান্য কিছু বিষয়ে পরিবর্তন আনতে হবে পাশাপাশি ভাগ্যও আমাদের পক্ষে থাকতে হবে। রান রেট আমাদের সাধ্যের মধ্যেই রাখতে চেষ্টা করছিলাম। তবে সত্যিকারার্থেই তারা বোলিং-ফিল্ডিং খুব ভালো করেছে। তাদের কৌশলটা কার্যত খুবই ভালো ছিল।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};