ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1613
মিডিয়ার ওপর ক্ষোভ ঝাড়লেন টাইগার কোচ
Published : Monday, 24 June, 2019 at 12:43 PM
মিডিয়ার ওপর ক্ষোভ ঝাড়লেন টাইগার কোচ চলতি বিশ্বকাপের ৩১তম ম্যাচে সাউথাম্পটনে সোমবার (২৪ জুন) মুখোমুখি হবে এশিয়ার দুই দল বাংলাদেশ ও আফগানিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

সেমি-ফাইনালে ওঠার আশা টিকিয়ে রাখতে এই লড়াইয়ে জয়ের বিকল্প নেই টাইগারদের। আর প্রতিপক্ষ যখন ‘দুর্বল’ আফগানিস্তান, মাশরাফিরা ভালোমতোই জানেন এই ম্যাচে হারলে আড়ালে চলে যাবে দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজের সঙ্গে জয় বা অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করাটাও।

এমন এক গুরত্বপূর্ণ ম্যাচের আগে কোথায় কোচ থাকবেন ধীরস্থির; কিন্তু না, রোববার (২৩ জুন) সংবাদ সম্মেলনে তার কথা শুনে মনে হলো, তিনি বাংলাদেশের মিডিয়ার একটা অংশের ওপর রীতিমত তেলেবেগুনে চটেছেন। আর তেলে-বেগুনে জ্বলে আছেন বলেই সংবাদ সন্মেলনে বাংলাদেশের প্রচার মাধ্যমের সাইফউদ্দীনকে নিয়ে করা একটি সংবাদের তীব্র বিরোধিতা করলেন তিনি।

বিগত তিনদিন থেকেই বাংলাদেশি পেসার মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে চলছে আলোচনা। প্রথম দিকে খবরে প্রকাশ পায় অস্ট্রেলিয়ার বিপক্ষে হয়তো ইচ্ছে করেই খেলেননি সাইফউদ্দীন। ইনজুরির কারণ দেখিয়ে তিনি এড়িয়ে গেছেন। কিন্তু পরবর্তীতে জানা যায় প্রকৃতপক্ষেই ইনজুরি ছিল এই বোলারের।

আজ সেই সাইফউদ্দীন ইস্যুতে কোচ স্টিভ রোডসকে জিজেস করা হয়েছিল, সাইফউদ্দীনের ইনজুরির আপডেট কি? এই পেস বোলিং অলরাউন্ডারের পক্ষে মাঠে ফেরা সম্ভব কিনা? আর ফিরলেও কবে ফিরবেন? তার সর্বশেষ অবস্থা কি?

এমন প্রশ্নের জবাবে রীতিমত মিডিয়ায় প্রচারিত এক সংবাদকে মিথ্যে, গুজব ও বানোয়াট বলে মন্তব্য করে বসেন স্টিভ রোডস। বেশ ঝাঁঝের সাথে তিনি বলে ওঠেন, সাইফউদ্দীনকে জড়িয়ে খবরটি প্রকাশিত হয়েছে, তা সত্য নয়। হ্যাঁ, এটা সত্য, আমি অধিনায়ক মাশরাফি আর প্রধান নির্বাচক নান্নুর সাথে বসে সম্ভাব্য বিকল্পের কথা আলাপ করতে চেয়েছিলাম; কিন্তু তা হয়নি।

মিডিয়ার দিকে আঙ্গুল তুলে বাংলাদেশ কোচ বলেন, আমি আপনাদের বলে দিতে চাই, কোনও ক্রিকেটারের আত্মনিবেদন ও নৈতিকতা নিয়ে প্রশ্ন তোলার আগে অবশ্যই তথ্যটা শতভাগ সত্য কি না তা যাচাই করা উচিৎ।

স্টিভ রোডস আবেগতাড়িত হয়ে আরও বলেন, আমি নিশ্চিত, বাংলাদেশের হয়ে যে সব সাংবাদিক বিশ্বকাপ কাভার করতে এদেশে এসেছেন তারা সবাই এবং আমরা যারা টিম বাংলাদেশের ম্যানেজমেন্টে আছি- তারা সবাই চাই বাংলাদেশ দলের সাফল্য এবং বাংলাদেশ সফল হোক। তবে এমন কোনও মিথ্যে তথ্য প্রচার হওয়া উচিৎ নয়, যাতে কোনও খেলোয়াড় খারাপ অবস্থায় পড়ে যায়। সেটা যেমন ওই ক্রিকেটারের জন্য ভালো নয়। বাংলাদেশ দলের জন্যও মঙ্গলজনক নয়।

স্টিভ রোডস একই সঙ্গে যোগ করেন, আমি কায়োমনে ও দৃঢ়তার সাথে চাই বাংলাদেশ বিশ্বকাপ জিতুক। জানি, সেটা পাহাড়ের চুড়োয় ওঠার মতই বড় চ্যালেঞ্জ।

তার শেষ কথা, যে যাই বলুক না কেন, কোনও কিছু লিখার আগে তার সত্যতা যাচাই করা উচিৎ।

কোচের দাবি, সাইফউদ্দীন ভালো আছেন। তার বিশ্রাম দরকার। পিঠের ব্যাথা তাকে ভোগাচ্ছিল এবং সেই ব্যাথার কারণেই অস্ট্রেলিয়ার সাথে শেষ ম্যাচ খেলা সম্ভব হয়নি তার। যেহেতু তার পিঠে ব্যাথা হচ্ছিল, তাই সাইফউদ্দীন বল করতে পারতো না। আর যে বোলার ব্যাথার কারণে বল করতে পারবে না, তাকে খেলানোরও কোনও যৌক্তিকতা নেই। তাই আমরা তাকে খেলাইনি।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};