ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
469
বুড়িচংয়ে বিদ্যুৎ এর ঘনঘন লোড শেডিং প্রতিবাদে কয়েক শত গ্রাহকের বিদ্যুৎ অফিস ঘেরাও
Published : Tuesday, 25 June, 2019 at 12:00 AM
বুড়িচং প্রতিনিধি ।। সোমবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার ৬-৭ গ্রামের পল্লী বিদ্যুতের গ্রাহক বিদ্যুতের ঘনঘন লোড শেডিংয়ে পচন্ড গরমে এবং অতিরিক্ত বিদ্যুৎ বিল ও নানাহ অভিযোগ নিয়ে কয়েক শত গ্রাহ পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও করে। পরে ওই গ্রাহকরা অভিযোগ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান ও উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার এর নিকট যান। উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাস পেয়ে গ্রাহকেরা বাড়ি ফিরে যায়।
এলাকা বাসী জানায় গত প্রায় ২০-২৫ দিন ধরে বুড়িচং উপজেলা বা কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতায় বুড়িচং উপজেলার পীর যাত্রাপুর ইউনিয়ন সহ বিভিন্ন গ্রামে বিদ্যুতের ঘনঘন লোডশেডিং অতিরিক্ত হারে শুরু হয়েছে। প্রতি দিনে রাতে বিদুৎ থাকে ৬-৭ ঘন্টা। অপর দিকে পড়ছে তীব্র তাপ দাহ ও অসহনীয় উষ্ঠাগত গরম। এতে করে মানুষের জীবন যাপন চরম অবনতি ঘটছে এবং ব্যবসা বানিজ্য
ও লাটে উঠার উপক্রম। ঘনঘন লোড শেডিং গ্রাহকরা অতিষ্ট হয়ে উঠেছে।এরা গ্রাহকদের বিদ্যুৎ বিল আগের তুলনায় দিগুন চার গুন বিল দিতে হচ্চে।এছাড়া নিদিষ্ট সময়ের পূর্বে কার কার বিদুৎ বিল প্রদান করার আগে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আবার ডিস কানেক ফ্রি ১২০০ টাকা আদায় করে।
পীর যাত্রাপুর ইউনিয়ন এর কন্ঠনগর গ্রামের গ্রাহক কবির হোসেন সহ আরও অনেকে অভিযোগ করে জানান পল্লী বিদ্যুৎ প্রতি দিনে রাতে ৬-৭ ঘন্টা বিদ্যুৎ থাকে না।রাত্রি যাপন একে বারে কষ্ট দায় হয়ে উঠে। ছাত্র ছাত্রীদের লেখা পড়ার মারাত্ম ব্যঘাত ঘটছে।ফ্রিজে রক্ষিত খাবার নষ্ট হয়ে যাছে। অন্য দিকে ষোলনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম বলেন আমার মৃত বড় ভাই মফিজুল ইসলাম এর নামে প্রায় ( বাড়ির) ৩০ হাজার টাকা বিল পাঠিয়েছে আর আমার ইউনিয়ন পরিষদের নামে পাঠিয়েছে ৩-৪ হাজারের মতো। এমনি ভাবে হাজার হাজার গ্রাহকের নামে অতিরিক্ত ভূয়া বিল করে পাঠিয়ে আদায় করছে।
শিবরাম পুর গ্রামের জামাল হোসনে মেম্বার, সহ আরো অনেক বলেন বিদ্যুৎ এর দূর্নীতিবাজ দের অনিয়মের প্রতিবাদে ৬-৭ গ্রামের কয়েক হাজার মানুষ এক সোমবার দুপুরে বুড়িচং উপজেলা পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও করে।
এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান বলেন গ্রাহকরা আমাকে অভিযোগ জানালে আমি পল্লী বিদ্যুৎ এর ডিজিএম এর সাথে যোগাযোগ করলে তিনি জানান এর সমাধান দ্রুত সময়ের মধ্যে করে দিবেন।
এ বিষয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতির ২ এর ডিজিএম বলেন গ্রাহকেরা আমার নিকট এসেছিলেন। আমি তাদেরকে লোড শেডিং এর বিহীত আশা দিয়েছি। তিনি আরও বলেন রাতের বেলায় টান্স ফরমার অতাধিক হিড হয়ে ষায়( রেড)। এ অসুবিধা সাময়িক ভাবে থাকবে। গরম কমে গেলে এ সমস্যা থাকবেনা।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};