ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
168
২২ বছর ধরে ঝুলে আছে মামলা, ৩ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ
Published : Wednesday, 26 June, 2019 at 4:03 PM
২২ বছর ধরে ঝুলে আছে মামলা, ৩ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশজ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমানের বিরুদ্ধে দায়ের করা একটি দুর্নীতির মামলা ২২ বছর ধরে ঝুলে আছে। ঝুলে থাকা এ মামলা আগামী তিন মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৬ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে নোমানের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. শাজাহান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

মামলার বিবরণ থেকে জানা যায়, ১৯৯৭ সালের ৭ আগস্ট তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো নোমানের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার সম্পদের বিবরণী জানতে চেয়ে নোটিশ পাঠায়। কিন্তু সম্পদের বিবরণী দাখিল না করায়, দুদক কর্মকর্তা আবদুল্লাহ আল জাহিদ বাদী হয়ে নোমানের বিরুদ্ধে ১৯৯৮ সালের ১৯ আগস্ট ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন। এরপর জাহিদ নিজেই মামলাটির তদন্ত করে ২০০০ সালের ফেব্রুয়ারিতে অভিযোগ পত্র দাখিল করেন।

পরে আবদুল্লাহ আল নোমান তার বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলায় সাক্ষীদের সঠিকভাবে জেরা করতে পারেননি বলে ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতে সাক্ষীদের পুনরায় জেরা করার আবেদন জানান। তবে তার সেই আবেদন আদালতে নামঞ্জুর হয়। এরপর নামঞ্জুর আদেশের বিরুদ্ধে নোমান হাইকোর্টে আবেদন করেন এবং মামলাটির কার্যক্রম স্থগিত চান। এরই ধারাবাহিকতায় মামলাটির কার্যক্রম ২২ বছর ধরে স্থগিত হয়ে আছে।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};