ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
299
স্বপ্নের বাংলাদেশ গড়তে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে
Published : Thursday, 27 June, 2019 at 12:00 AM, Update: 27.06.2019 2:29:56 AM
স্বপ্নের বাংলাদেশ গড়তে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবেজহির শান্ত:
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। মাদকের কুফল সম্পর্কে সচেতনতা বাড়াতে হবে, তরুণ প্রজন্মকে মাদকের সম্পৃক্ততা থেকে দূরে রাখতে হবে। সর্বনাশা মাদকের কারণে যেনো এ সরকারের উন্নয়ন-সফলতা, এতো এতো অর্জন ভেস্তে না যায়। এজন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে।
গতকাল কুমিল্লা টাউন হলে মাদকদ্রব্যের অপব্যহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আবদুল মান্নান বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরু টলারেন্স ঘোষণা করেছে। সরকারের ঘোষণার পর আমাদের বাহিনীর তৎপরতাও বেড়েছে। এর ফলে মাদকের আগ্রাসন অনেকটাই কমেছে। নাহলে মাদকের করাল গ্রাসের বাংলাদেশের পুরো জনপদ আক্রান্ত হয়ে যেতো। মাদক ব্যবসায়ীরা কালো টাকা দিয়ে দেশ ধ্বংসের পায়তারা করছে, আমাদের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে,  আগামী প্রজন্মকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। তাই এসকল মাদক কারবারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।
তিনি বলেন, সীমান্তবর্তী জেলা হওয়ায় কুমিল্লায় মাদকের আগ্রাসন একটু বেশি। তাই কুমিল্লায় মাদকের থাবা রুখতে বিজিবিকে একটু বেশি দায়িত্ব পালন করতে হবে। কারণ মাদক আমাদের দেশে তৈরি হয় না। পার্শ্ববর্তী দেশ থেকে নানা ধরনের মাদক আমাদের এখানে প্রবেশ করছে। এর প্রবেশ রুখতে সীমান্তকে সুরক্ষা দিতে হবে। আমরা মনে হয়, আমা সীমান্ত সুরক্ষা দিতে পারছি না। যদি পারতাম তাহলে আমার দেশও মাদকমুক্ত থাকতো।
মাদক নির্মূলে চীনের উদাহরণ টেনে বিভাগীয় কমিশনার আবদুল মান্নান বলেন, একসময় মাদকে বুদ হয়েছিলো চীন। সে দেশের ৭০ ভাগ মানুষ নেশাগ্রস্থ ছিলো, থমকে গিয়েছিলো তাদের উন্নয়ন। কিন্তু সেখান থেকেও চীন ঘুরে দাঁড়িয়েছে; পৌঁছে গেছে উন্নয়নের চরম শিখরে। আমার বিশ্বাস বাংলাদেশও পারবে মাদকের থাবা থেকে ঘুরে দাঁড়াতে। অবশ্যই আমরা ঘুরে দাঁড়াবো। সরকারের সদিচ্ছা আছে, আমাদের বাহিনীও তৎপর আছে। সুতরাং মাদকমুক্ত বাংলাদেশ গড়া সময়ের ব্যাপার মাত্র।
কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ১০ বিজিবি কুমিল্লার সহকারী পরিচালক মাসুদুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আবদুল মজিদ। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লার উপপরিচালক মো: মানজুরুল ইসলাম।
আলোচনা সভার পূর্বে কুমিল্লা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউনহল মাঠে এসে শেষ হয়। পরে শুরু হয় আলোচনা সভা, পুরস্কার বিতরণ, রম্য বিতর্ক ও সাংস্কৃতিক অনুষ্ঠান।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};