ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
209
কোহলির সামনে বিশ্বরেকর্ড
Published : Thursday, 27 June, 2019 at 12:44 PM
কোহলির সামনে বিশ্বরেকর্ডচলতি বিশ্বকাপে ৩৪তম ম্যাচে এশিয়ার শক্তিশালী দল ভারতের মুখোমুখি হবে উইন্ডিজ। বৃহস্পতিবার (২৭ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

বিশ্বকাপে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল ভারত। ৫ ম্যাচের একটির পয়েন্ট ভাগাভাগি ও ৪টিতে জয় নিয়ে অবস্থান করছে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে। আর উইন্ডিজ বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পায়। এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে সেই একটি জয়ই তাদের সান্তনা! আর জয়ের মুখ দেখেনি অগোছালো উইন্ডিজ। মাত্র ৩ পয়েন্ট টেবিলের ৮ নম্বরে রয়েছে গেইলারা।

এ ম্যাচে নামার আগে নতুন একটি বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। আর মাত্র ৩৭ রান করলেই ইতিহাসে দ্রুততম ক্রিকেটার হিসেবে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন এই রান-মেশিন।

এবারের বিশ্বকাপের শুরুতে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের মাইলফলক স্পর্শ করা কোহলির জন্য যা কঠিন কিছু নয়। বর্তমানে তিন ফরম্যাট মিলিয়ে ১৯ হাজার ৯৬৩ রানের মালিক কোহলি।

এর আগে, আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রান করার কৃতিত্ব দেখিয়েছেন মোট এগারো জন ক্রিকেটার। যার মধ্যে আছেন দুই ভারতীয় ক্রিকেট কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়। অর্থাৎ, ২০ হাজার রান করা তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হতে যাচ্ছেন কোহলি।

কোহলি এখন পর্যন্ত ৪১৬ ইনিংসে ব্যাট করে ওয়ানডে ক্রিকেটে ১১ হাজার ৮৭ রান, টেস্টে ৬৬১৩ রান এবং টি-টোয়েন্টিতে ২২৬৩ রান করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুতমত বিশ হাজার রানের মাইলফলক স্পর্শ করা ক্রিকেটার মোট দু'জন। তারা হলেন দুই ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান লারা ও শচিন টেন্ডুলকার। তারা দুজনেই ৪৫৩ ইনিংস খেলে অবিশ্বাস্য এই মাইলফলক স্পর্শ করেন।

এবারের বিশ্বকাপে দারুণ ফর্মে আছেন কোহলি। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিপক্ষে হাঁকিয়েছেন তিন অর্ধশতক। এবার দেখার বিষয়, ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে শেষতক কোহলি কতটুকু সময় নেন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};