ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
245
নিম্নআদালতে বিচার পেলেও মানুষ খুশি নয়: কামরুল ইসলাম
Published : Saturday, 29 June, 2019 at 3:56 PM
নিম্নআদালতে বিচার পেলেও মানুষ খুশি নয়: কামরুল ইসলামনিম্নআদালতে বিচার পেলেও মানুষ তাতে খুশি নয় উল্লেখ করে আওয়ামী লীগের সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম আলোচিত মামলার রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়েছেন।

শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনা অংশ নিয়ে এ দাবি করেন তিনি।

কামরুল ইসলাম বলেন, দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো, কিন্তু সামাজিক অবক্ষয়, মানুষের মধ্যে পশু প্রবৃত্তি বৃদ্ধি পেয়েছে। জঘন্য হত্যাকাণ্ডের ঘটনা বাড়ছে, যা আমাদেরকে বিপদগ্রস্ত করছে। এই যে বরগুনায় রিফাত নামে একজনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হলো।

তিনি বলেন, এই ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুতবিচার করতে হবে। দ্রুতবিচার অবশ্য হচ্ছে। আমরা বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচার সাত মাসের মধ্যে করেছি। নারায়ণগঞ্জের সাত খুনের বিচার আমরা করেছি। পিলখানায় বিডিআর (সাবেক) হত্যাকাণ্ডের বিচার আমরা করেছি। নুসরাত হত্যার বিচার দুই-তিন মাসের মধ্যে শেষ হবে বলে আশা করছি।

আওয়ামী লীগের এই সংসদ সদস্য বলেন, নিম্নআদালতে বিচার পেলেও মানুষ তাতে খুশি নয়। মানুষ বিচারের রায় দ্রুত কার্যকর চায়। নিম্নআদালতে বিচারের পর হাইকোর্টে আপিলের পর আটকে থাকে। এই মামলার রায়গুলো হাইকোর্টে যাওয়ার পর সেটা আটকে যায়। এই মামলাগুলা যখন হাইকোর্টে যায়, তখন সেগুলো যেন দ্রুত সময়ে নিষ্পত্তি হয়, সে ব্যবস্থা করতে হবে। এটা হলেই আমরা বলতে পারি দ্রুত সময়ে বিচার পাচ্ছি।

কামরুল ইসলাম আরও বলেন, বিভিন্ন বিষয়ে হাইকোর্ট রুল দিচ্ছেন দ্রুতবিচার করার জন্য। কিন্তু এজন্য আইন সংশোধনের প্রয়োজন হলে আইনমন্ত্রীকে উদ্যোগ নেওয়ার অনুরোধ জানাচ্ছি। মনুষ্যত্ব বিবর্জিত যে কাজগুলো হচ্ছে, সেগুলোর বিচারের রায় দ্রুত কার্যকর করতে না পারলে হবে না। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};