ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
369
পরিসংখ্যানে ভারত-ইংল্যান্ড লড়াই
Published : Sunday, 30 June, 2019 at 1:03 PM
পরিসংখ্যানে ভারত-ইংল্যান্ড লড়াই আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ আসরে লীগ পর্বে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও ইংল্যান্ড। এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটা হবে র‌্যাঙ্কিংয়ে এক ও দুই নম্বর দলের শততম ম্যাচ।

রোববার (৩০ জুন) বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা চ্যানেল ও স্টার স্পোর্টস ওয়ান।

ছয় ম্যাচে পাঁচ জয়ে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ভারত আজ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। অন্যদিকে সেমির আশা বাঁচিয়ে রাখতে জয় চাই ইংল্যান্ডেরও। সাত ম্যাচে ইয়ন মরগানের অর্জন ৮ পয়েন্ট।

ওয়ানডে ক্রিকেটে ভারত-ইংল্যান্ড ৯৯ বারের দেখায় ইংল্যান্ডের ৪১ জয়ের বিপরীতে ভারতের জয় ৫৩ ম্যাচে। বাকি ৫ ম্যাচের ৩টি ফলহীন এবং ২টি টাই। আর বিশ্বকাপে মুখোমুখি ৭ বারের দেখায় ভারত-ইংল্যান্ড দুদলের জয়ই সমান ৩টি করে। বাকি ম্যাচটি টাই হয়।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের দলীয় সর্বোচ্চ ২০০৮ সালে রাজকোটে ৫ উইকেটে ৩৮৭ রান। আর ইংল্যান্ডের ২০১৮ সালের কটকে ৩৬৬ রান। আর ভারতের দলীয় সর্বনিম্ন ১৯৭৫ লর্ডসে তিন উইকেটে ১৩২ রান। আর ইংল্যান্ডের সংগ্রহ ২০০৬ সালে জয়পুরে ১০ উইকেটে ১২৫ রান।

দু’দলের খেলায় সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতের যুবরাজ, ১৫২৩ রান। ইংল্যান্ডের ইয়ান বেলের ১১৬৩ রান। সর্বোচ্চ উইকেট ভারতের রবীন্দ্র জাদেজার, ৩৭ উইকেট। আর ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনের ৪০ উইকেট।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};