ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
252
সংসদ এলাকা থেকে জিয়ার কবর সরানোর দাবিতে মানববন্ধন
Published : Monday, 1 July, 2019 at 5:20 PM
সংসদ এলাকা থেকে জিয়ার কবর সরানোর দাবিতে মানববন্ধন জাতীয় সংসদ ভবনের সীমানা থেকে জিয়াউর রহমানসহ সকলের কবর দ্রুত সরানোর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়ন সংসদ।

সোমবার ( ০১ জুলাই) বেলা ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনটির অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

কবীর চৌধুরী তন্ময় বলেন, লুই আই কানের প্রণীত নকশায় জাতীয় সংসদ ভবন চত্বরে কোন কবরের চিহ্ন ছিল না। অথচ বন্দুকের নল দিয়ে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের কবর স্থাপন করে জাতীয় সংসদ ভবনের শুধু নান্দনিকতাই নষ্ট করেনি বরং গণতন্ত্রচর্চাকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করেছে। বিএনপি-জামায়াত জোট সরকার পরিকল্পিতভাবে লুই কানের মূল নকশার বাইরে গিয়ে সংসদ ভবন সীমানার মধ্যে সম্মেলন কেন্দ্র, মাজার, সমাধি, উচ্চ পদস্থদের বাস ভবন, ইত্যাদি নির্মাণ করে পৃথিবীর অন্যতম একটি নান্দনিক স্থাপত্য নিদর্শনকে দফায় দফায় ক্ষত-বিক্ষত করেছে।

তিনি বলেন, সামরিক শাসক জিয়াউর রহমান, রাজাকার শাহ আজিজ, সবুর খান, যাদু মিয়ার কবরসহ ৮টি কবর ও অন্যান্য অবৈধ স্থাপনাগুলো অন্যত্র সরিয়ে নিয়ে এ জাতির প্রত্যাশা পুরণ এখন সরকারের ওপর নির্ভর করছে।

জাতীয় সংসদ ভবন কমপ্লেক্সটিকে তার মূল আদলে ফিরিয়ে আনতে সরকারের প্রতি দেশের মঙ্গলকামী ও সৌন্দর্যপ্রিয় মানুষের সমর্থন আছে দাবি করে তিনি আরও বলেন, ইতোমধ্যেই মুল নকশার বাইরে যেসব স্থাপনা রয়েছে, তা সরানোর জন্য মহান সংসদে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক অনুরোধ জানিয়েছেন। আমরা আশা করবো, রাজনৈতিক দৃষ্টিভঙ্গির উর্ধ্বে উঠে কিংবা নোংরা রাজনীতি না করে লুই ইসাডোর কানের তৈরি করা জাতীয় সংসদ ভবনের মূল নকশায় আমাদের ঐতিহাসিক স্থাপনা জাতীয় সংসদ ভবনের সৌন্দর্য রক্ষায় দল-মত নির্বিশেষে সবাই এগিয়ে আসবেন।

সংগঠনের উপদেষ্ঠা শেখ নওশের আলীর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি শেখ আবদুর রাজ্জাক শাকিল, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এমএ জলিল, সংগঠনের সহ-সভাপতি মাসুম বিল্লাহ, প্রচার-প্রকাশনা সম্পাদক মো. রাসেল বাবলু, আন্তর্জাতিক বিষয়ক ওমর ফারুক রাসেল, যুব-ক্রীয় বিষয়ক সম্পাদক ইকবাল সর্দার, শ্রম বিষয়ক সম্পাদক কবির হোসেন, সহ-আইন বিষয়ক সম্পাদক কাদের, শেখ হাবিবুর রহমান প্রমুখ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};