ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
376
বিমানবন্দরে গুলিসহ আটকের পর জামিনে মুক্ত রেদোয়ান আহমেদ
Published : Tuesday, 2 July, 2019 at 12:00 AM, Update: 02.07.2019 2:29:02 AM
বিমানবন্দরে গুলিসহ আটকের পর জামিনে মুক্ত রেদোয়ান আহমেদরণবীর ঘোষ কিংকর: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে একটি ম্যাগজিন ও সাত রাউন্ড গুলি সহ আটক করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।
সোমবার (১ জুলাই) সকাল ৯টার দিকে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গুলি ও ম্যাগজিনসহ তাকে আটক করা হয়। বিকাল সাড়ে ৩টায় বিমান বন্দর পুলিশ তাকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।
বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) মুহম্মদ মশিউল আলমের আদালতে পাঠানো প্রতিবেদনে বলা হয়, রেদোয়ান আহমেদ চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে সোমবার সকাল ৭টা ১৫মিনিটে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীন টার্মিনালে প্রবেশ করেন। ওই সময় তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং মেশিনে দিলে ব্যাগের মধ্যে একটি পিস্তলের ম্যাগজিন ও সাত রাউন্ড গুলি পাওয়া যায়।
পরে জিজ্ঞাসাবাদে রেদোয়ান আহমেদ জানান, পিস্তলের ম্যাগজিন ও গুলি তার লাইসেন্স করা পিস্তলের। যা ভুলবশত তিনি তার ব্যাগে রেখেছিলেন।
প্রতিবেদনে আরও বলা হয়, বিমানবন্দরটি কেপিআই ভুক্ত এলাকা। এখানে পূর্ব ঘোষণা ছাড়া পিস্তলের ম্যাগজিন ও গুলি নিয়ে ভেতরে প্রবেশের উদ্দেশ্য কী এবং আসামি কোনো ধর্তব্য অপরাধের সঙ্গে জড়িত আছে কি না সেই বিষয়ে জোর তদন্ত অব্যাহত আছে। এমতাবস্থায় উক্ত আসামিকে জেল হাজতে আটক রাখা প্রয়োজন।
পরে পুলিশ তাকে আদালতে হাজির করলে ঢাকা মহানগর হাকিম হিমেল চন্দ্র মন্ডল ৫শ টাকা মুচলেকায় ১৫ জুলাইন পর্যন্ত তার জামিন মঞ্জুর করে মুক্তি দেন। ড. রেদোয়ান আহমেদ এর আইনজীবি আব্দুল মোতালেব জামিনের বিষয়টি নিশ্চিত করেন।
এদিকে, সোমবার সকালে ড. রেদোয়ান আহমেদ কে বিমানবন্দরে গুলিসহ আটকের বিষয়টি চান্দিনায় ছড়িয়ে পড়লে উপজেলাজুড়ে দিন ব্যাপী নানা রকম আলোচনা ও সমালোচনার ঝড় উঠে। বিকেলে জামিন লাভের পর ড. রেদোয়ান তার ঢাকাস্থ বাসায় না ফিরে নেতা-কর্মীদের নিয়ে চান্দিনায় আসেন এবং বিভিন্ন এলাকা ঘুরে নেতা-কর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
এছাড়া ঢাকা মহানগর আদালত থেকে জামিন লাভের পর লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ কে নিয়ে মিছিল বের করেন এলডিপি নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন- ড. রেদোয়ান আহমেদ এর ছেলে সুলতান মঈন আহমেদ রবিন, গণতান্ত্রিক যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ মো. আবুল কাশেম, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক আবু তাহের ভূইয়া, চান্দিনা উপজেলা এলডিপি সাংগঠনিক সম্পাদক শাহ্ জাহান সিরাজ চেয়ারম্যান, চান্দিনা রেদোয়ান আহমেদ বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ মো. মনিরুল ইসলাম ভূইয়া, পৌর গণতান্ত্রিক যুবদল সভাপতি মো. মনিরুল ইসলাম মাস্টার, সাধারণ সম্পাদক জামশেদ আহমেদ জাকি, উপজেলা গণতান্ত্রিক ছাত্রদল সভাপতি রাজীব আহমেদ ভূইয়া, গণতান্ত্রিক যুবদল নেতা মনির হোসেন শানু, গণতান্ত্রিক ছাত্রদল নেতা মো. সাজ্জাত হোসেন, মো. শাহজাহান প্রমুখ।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};