ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
2570
যে এসি ব্যবহারে বিদ্যুত বিল দিতে হবে না!
Published : Tuesday, 2 July, 2019 at 2:01 PM
যে এসি ব্যবহারে বিদ্যুত বিল দিতে হবে না!এখন বর্ষাকাল। আর বর্ষাকাল মানেই প্রচণ্ড রোদ এবং অসহ্য গরম। দিন দিন তাপমাত্রা যেন বেড়েই চলেছে। আর সেই সঙ্গেই পাল্লা দিয়ে বিদ্যুতের বিলও বাড়ছে দিন দিন। এই গরমে স্বস্তি পেতে অনেকেই এসি ছাড়া থাকার কথা ভাবতেই পারেন না। সারা দিনের পরিশ্রমের পর রাতের ক্লান্তি দূর করতে এসি কথা চিন্তা করেন অনেকেই।

তবে এসি ব্যবহারের কথা মাথায় আসলে সর্ব প্রথম যা মাথায় আসে তা হলো আকাশচুম্বী বিদ্যুতের বিল। আর এ কারণে অনেকেই এসি কিনা কিংবা ব্যবহার থেকে কিছুটা দূরে থাকেন।

তবে এবার এ মুশকিল আসানে বাজারে এলো এমন এক এসি, যা অবিরাম ব্যবহার করলেও বিদ্যুতের বিলের কথা ভাবতে হবেনা।

শুনে একটু অবাক লাগলেও কথাটা সত্যি। এসি চালালেও এবার আর বিদ্যুতের বিল আসবে না। কেননা বাজারে এসে গেছে সৌরশক্তি চালিত এসি। আর এমন এসি বাজারে এনেছে ভিডিওকন আর এলজি। এটি ব্যবহারে সবচেয়ে বড় সুবিধা হলো

এটাই যে একবার লাগান আর বিদ্যুতের বিলের থেকে মুক্তি পান চিরকালের জন্য। এছাড়া এই এসির সঙ্গে সাথে পাওয়া যাবে সোলার প্যানেল আর ডিসি থেকে এসি কনেক্টার। সোলার প্যানেল লাগানোও অনেক সহজ। বাড়ির ছাদে বা যেখানে ভালো রোদ আসে এমন একটি যায়গায় এই সোলার প্যানেল লাগালেই হবে।

সোলার ছাড়াও ব্যাটারির সাহায্যে সারারাত চলবে এটি। এই ব্যাটারিটি দিনের বেলায় সোলার প্যানেলের থেকে চার্জ হয়ে যাবে আর তার সাহায্যে রাতে চলবে।

তবে নরমাল এসি থেকে এর দাম একটু বেশি পড়বে। কিন্তু এটাও মাথায় রাখতে হবে যে এই খরচাটি শুধু একবার করতে হবে। এই মুহূর্তে সৌরশক্তি চালিত এই এসির দাম পরবে প্রাই ১ লাখ টাকার মতো।

১টন এসির জন্য ৪টি সোলার প্যানেল। কোম্পানি এসির সঙ্গে সোলার প্যানেল, ডিসি টু এসি কনেক্টর আর ইন্সটলেশন সব দিচ্ছে। 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};