ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
389
লিবিয়ায় অভিবাসী আটককেন্দ্রে বিমান হামলা, নিহত ৪০
Published : Wednesday, 3 July, 2019 at 1:25 PM
লিবিয়ায় অভিবাসী আটককেন্দ্রে বিমান হামলা, নিহত ৪০ ভূমধ্যসাগরের দক্ষিণ তীরবর্তী দেশ লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে অভিবাসী আটককেন্দ্রে বিমান হামলার ঘটনায় শেষ খরব পাওয়া পর্যন্ত অন্তত ৪০ জন নিহত হয়েছে। আহত আরও কমপক্ষে ৮০ জন।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার (৩০ জুলাই) স্থানীয় সময় ভোরে চালানো মর্মান্তিক এ হামলায় হতাহতদের অধিকাংশই আফ্রিকান অভিবাসী। আশঙ্কা করা হচ্ছে, এতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

লিবিয়ার জরুরি বিভাগগুলোর মুখপাত্র ওসামা আলী জানিয়েছেন, হামলার সময় অভিবাসী আটককেন্দ্রটিতে ১২০ অভিবাসনপ্রত্যাশী ছিলেন।

নিহতের এ সংখ্যা প্রাথমিকভাবে গণনা করা এবং এটি আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, সাম্প্রতিক বছরগুলোতে অবৈধ পথে ইউরোপে যাওয়ার জন্য অভিবাসীরা এই লিবিয়া উপকূলকেই ব্যাপকভাবে ব্যবহার করছেন। ২০১১ সালে দেশটির দীর্ঘদিনের শাসক মুয়াম্মার গাদ্দাফিকে উৎখাত ও হত্যার পর থেকেই তেল সমৃদ্ধ এই দেশটিতে সহিংসতা ও বিভাজন ব্যাপকভাবে বৃদ্ধি পায়।

অপর দিকে বুধবারের এই হামলার জন্য জাতিসংঘ সমর্থিত প্রধানমন্ত্রী ফায়েজ আল-সেররা’র নেতৃত্বাধীন গভর্নমেন্ট অব ন্যাশনাল অ্যাকর্ড দেশটির স্বঘোষিত লিবিয়ান ন্যাশনাল আর্মির (এলএনআ) ওপর সরাসরি দায় চাপিয়েছে।

বিশ্লেষকদের মতে, খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মি দীর্ঘদিন যাবত আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রধানমন্ত্রী ফায়েজ সমর্থিত বাহিনীর সঙ্গে তাজুরায় লড়াই করে যাচ্ছে। তাদের এই সংঘর্ষে উভয় পক্ষেই ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এর আগে গত সোমবার (১ জুলাই) এক বিবৃতিতে বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, খুব শিগগিরই ত্রিপোলির বিভিন্ন অঞ্চলে ভারি বোমা বর্ষণ করা হবে। কেননা আগের প্রথাগত পদ্ধতির যুদ্ধ এখন আরও কোনো কাজে আসছে। য়ামের মজুদ বাড়াল ইরান

যদিও বুধবার অভিবাসী আটককেন্দ্রের এই হামলার বিষয়ে লিবিয়ান ন্যাশনাল আর্মির পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো দায় স্বীকার করা হয়নি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};