ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
710
ঘুষ ছাড়া যায় না ফাইল পাদুকা থাকে বাহিরে
Published : Thursday, 4 July, 2019 at 12:00 AM, Update: 04.07.2019 2:38:17 AM
ঘুষ ছাড়া যায় না ফাইল পাদুকা থাকে বাহিরেরণবীর ঘোষ কিংকর: কুমিল্লার চান্দিনা উপজেলা ভূমি অফিস। ভূমির সমস্যা নিয়ে সকাল থেকে বিকেল অবধি উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে কাঙ্খিত সেবা পাওয়ার আশায় যাতায়াত করেন ওই কার্যালয়ে। আগত জনসাধারণ পাদুকা বাহিরে রেখে প্রবেশ করতে হয় চান্দিনা ভূমি অফিস কার্যালয়ে।
যে কার্যালয়ে যেখানে ঘুষ ছাড়া এক টেবিল থেকে অন্য টেবিলে ফাইল নড়ে না, কিন্তু সেই কার্যালয়ে পাদুকা নিয়ে প্রবেশ করলে ঘটে বিপত্তি। এমন অভিযোগ রয়েছে জনসাধারণের।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়ে ৯ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রয়েছে। এর মধ্যে ১জন পরিচ্ছন্ন কর্মী। আর ১জন পরিচ্ছন্ন কর্মী থাকার পরও কার্যালয়কে পরিচ্ছন্নতার অযুহাতে সেবা প্রত্যাশী জনগণকে জুতা নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।
সরেজমিনে ওই কার্যালয়ে গিয়ে দেখা গেছে, ওই কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সকলেই জুতা পায়ে অফিস করছেন।
ভূমি অফিসে আসা ভূক্তভোগী দেলোয়ার হোসেন তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, যে অফিসে ঘুষ ছাড়া এক টেবিল থেকে অন্য টেবিলে ফাইল যায় না। সেই অফিসে জুতা বাহিরে রেখে ভিতরে প্রবেশ করতে হয়!
অপর আরেকজন রবিউল আজম জানান- জেলা প্রশাসক কার্যালয়, জেলা পুলিশ সুপার কার্যালয় এমনকি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়েও জুতা খুলে প্রবেশ করতে হয় না। কিন্তু আজব চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কার্যালয়! সেখানে জুতা খুলেই কার্যালয়ে প্রবেশ করতে হয়!
রফিকুল ইসলাম নামে ভূক্তভোগী জানান, গত রবিবার (১৬ জুন) আমার আত্মীয়ের এক জমা খারিজের জন্য কথা বলতে যাই ওই কার্যালয়ে। কার্যালয়ে প্রবেশ করে নাজির এর কক্ষে গেলে নাজির শামীমা আক্তার আমাকে অপমান জনক কথা বলে জুতা বাহিরে রেখে আসতে বলেন।
এ ব্যাপারে চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম জানান, মূলত কার্যালয়কে পরিচ্ছন্ন রাখতে এ ব্যবস্থা করা হয়েছে। কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা জুতা পায়ে অফিস করছেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, পরিস্কার জুতা পায়ে দিয়ে অফিস করছেন সকলে।

 







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};