ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
421
হজ ব্যবস্থাপনায় অনিয়ম হলে কাউকে ছাড় নয় : ধর্ম প্রতিমন্ত্রী
Published : Saturday, 6 July, 2019 at 1:54 PM
হজ ব্যবস্থাপনায় অনিয়ম হলে কাউকে ছাড় নয় : ধর্ম প্রতিমন্ত্রীহজ ব্যবস্থাপনায় কোনো অনিয়ম নেই জানিয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, হজযাত্রার শুরুতেই আমি সবাইকে বলেছি অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না। তারাও আমাকে কথা দিয়েছেন। সেই কথা মত এখনও সবকিছু ভালো আছে। বিমানের কোনো ফ্লাইট এখন পযর্ন্ত বাতিল হয়নি। আশা করছি সামনে কোনো সমস্যা হবে না। হাজিদের খেদমতে আমরা সচেতন।

শনিবার (৬ জুলাই) সকালে রাজধানীর আশকোনায় হজক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, হজ ব্যবস্থাপনা সুন্দর করতে আমরা কাজ করছি। হাজিদের খেদমতে আমাদের কাজে কোনো ঘাটতি নেই। এবার আমাদের সবচেয়ে বড় সফলতা সৌদি-জেদ্দা অংশের ইমিগ্রেশন শাহজালালে হচ্ছে। প্রথমদিন হাজিদের এই সুবিধা দিতে না পারলেও দ্বিতীয় দিন থেকে হাজিদের ইমিগ্রেশন সুবিধা দেওয়া হচ্ছে। এতে হাজিদের কষ্ট অনেকাংশে কমে গেছে। আগে সৌদিতে এই ইমিগ্রেশন শেষ করতে সময় লাগতো ৬-৭ ঘণ্টা।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী হাজিদের বিষয়টি সব সময় খেয়াল রাখেন। সেজন্য আমরা ২০০৯ সাল থেকে হাজিদের সমস্যা সমাধানে কাজ করছি। তবে পুরোপুরি সমস্যা সমাধান করতে না পারলেও চেষ্টা করছি। আর এখানে আমাদের ফাঁকি দেওয়ার কোনো সুযোগ নেই। যেখানে প্রধানমন্ত্রী নিজে সবকিছু দেখভাল করেন, সেখানে কাজ না করার কোনো উপায় নেই।

হজ ক্যাম্প পরিদর্শনের সময় ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন, হজ ক্যাম্পের পরিচালক সাইফুল ইসলাম, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম প্রমুখ।

প্রসঙ্গত, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সার্ভার জটিলতার কারণে প্রথমদিনের হজ ফ্লাইটের যাত্রীদের জেদ্দা অংশের ইমিগ্রেশনসম্পন্ন করা সম্ভব হয়নি।যান্ত্রিক ত্রুটি কাটিয়ে বৃহস্পতিবার (৪ জুলাই) মধ্যরাত থেকে জেদ্দাগামী বাংলাদেশ বিমানের ৪১৯ জন যাত্রীর প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন কার্যক্রম শুরু হয়।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};