ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
395
দেশের মাঠে বিদায় বলতে চান মাশরাফি
Published : Sunday, 7 July, 2019 at 5:01 PM
দেশের মাঠে বিদায় বলতে চান মাশরাফি বাংলাদেশ ক্রিকেট দলে মাশরাফির বিকল্প কে? টাইগার ক্যাপ্টেনকে কেউ কেউ মুক্তিযোদ্ধা হিসেবেও বলে থাকেন। বাংলাদেশ ক্রিকেট দলের জন্য তার যে ত্যাগ, আবেগ এসব কিছুই তাকে বানিয়েছে মধ্যমনি। এবারের বিশ্বকাপে মাশরাফির পারফরম্যান্স তাকে তুলেছে অভিযোগের কাঠগড়ায়। ৮ ম্যাচে তার উইকেট সংখ্যা মাত্র এক! এই পারফরম্যান্সের জন্য কথা উঠছে তার অবসরের বিষয়ে।

আপাতত অবসরের ভাবনা নেই, সেটি আগেই জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। দেশে ফিরে সময় নিয়ে ভাববেন এ নিয়ে। তবে বোর্ড সূত্রের খবর, আসন্ন শ্রীলঙ্কা সফরের তিন ওয়ানডেতেও মাশরাফিই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন। তাঁর সঙ্গে থাকছেন কোচ স্টিভ রোডসও।

সূত্র জানিয়েছে, বিসিবি থেকে মাশরাফিকে আপাতত অবসর নিয়ে না ভাবার পরামর্শ দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা সিরিজে তিনি যাচ্ছেন। এরপর এ বছরই ঘরের মাঠে কোনো আন্তর্জাতিক ম্যাচ বা সিরিজ আয়োজন করে মাশরাফিকে বিদায় দিতে চায় বিসিবি। সেখানেও বোর্ডের ওপর মহলের অলিখিত শর্ত আছে। ঘরের মাঠে বাংলাদেশ জিতবে, এমন কোনো সিরিজ শেষেই বিদায় দেওয়া হবে মাশরাফিকে। তবে সেই ম্যাচ বা সিরিজ কবে হবে, তা নিয়ে অনিশ্চয়তা আছে। বাংলাদেশের খেলা সামনে কম থাকলেও অন্য দলগুলোর বিশ্বকাপ পরবর্তী সূচিও খুব ব্যস্ত।

কোচ স্টিভ রোডসের ব্যাপারে দল এবং বোর্ডেরও কিছু নেতিবাচক ধারণা আছে। এই পর্যায়ের কোচ হওয়ার যোগ্যতাই নাকি তাঁর নেই! আবার রোডসের পক্ষেও দলে ‘জনমত’ কম নেই। তাঁর কোচিং চিন্তার ভক্ত স্বয়ং বিশ্বকাপে বাংলাদেশ দলের সেরা পারফরমার সাকিব আল হাসান। তা ছাড়া চাইলেই তো রোডসকে সরিয়ে নতুন কোচ পাওয়া যাবে না। লন্ডনের এক হোটেলে পরশু গভীর রাত পার করা এক মিটিংয়ে তাই বিসিবির শীর্ষ কর্তারা সিদ্ধান্ত নিয়েছেন, অন্তত শ্রীলঙ্কা সফর পর্যন্ত রোডসই জাতীয় দলের কোচের দায়িত্বে থাকবেন। তবে একই সঙ্গে ইংলিশ এই কোচের কাজ আরও ভালোভাবে পর্যবেক্ষণের কথা বলেছেন তাঁরা।

রোডসের চাকরির মেয়াদ ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। তবে কোর্টনি ওয়ালশসহ কোচিং স্টাফের আরও কয়েক সদস্যের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা ইংল্যান্ড বিশ্বকাপ শেষেই। বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান আকরাম খান কাল মুঠোফোনে জানালেন, ‘এ মাসের ২০-২২ তারিখে ঢাকায় বোর্ড সভা হবে। কোচদের চুক্তির বিষয়ে সব সিদ্ধান্ত সেখানেই নেওয়া হবে।’

কোচ, অধিনায়ক ঠিক থাকলেও শ্রীলঙ্কা সফরে কিছু খেলোয়াড় হয়তো বিশ্রাম পাবেন। সম্ভাব্য সে তালিকায় সাকিবও আছেন। টানা খেলার মধ্যে থাকায় একটা বিরতি নাকি তিনিই চেয়েছেন বোর্ডের কাছে। এ ছাড়া বিয়ের আনুষ্ঠানিকতা সারতে ছুটি নিতে পারেন লিটন দাস। মাহমুদউল্লাহকেও আগে পুরোপুরি ভালো হতে হবে চোট থেকে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};