ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
328
লাকসামে পাগলা কুকুর আতংক!
Published : Wednesday, 10 July, 2019 at 12:00 AM
মোহাম্মদ আবদুর রহিমঃ
লাকসাম পাগলা কুকুরের কামড়ে ধামৈচা গ্রামে দুইদিনে ষোলজন বেশ কয়েক জন আহত হয়েছে। গতকাল গুরুতর আহত প্রানস পাল নামে একজন কে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে। এ সংবাদ ছড়িয়ে পড়ার পর পৌরশহর সহ আশপাশের এলাকায় পথচারি, শিক্ষার্থী ও অভিবাবকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। এছাড়াও গৃহপালিত গরু, ছাগল, হাঁস, মোরগ কে কামড় দেওয়ার ফলে উপযুক্ত চিকিৎসা না দেওয়ায় কারনে মারা যাচ্ছে। স্থানীয়রা কুকুরের উপদ্রুপ থেকে বাঁচতে কয়েক স্থানে কুকুর পিটিয়ে মারার সংবাদ পাওয়া গেছে।
স্থানীয় সুত্রে জানা যায়, লাকসাম দৌলতগঞ্জ বাজার সহ পৌর শহরের আশপাশের এলাকায় দিন-রাত পাগলা কুকুর সহ বেওয়ারিশ দল বেধে মানুষ, গরু, ছাগল, হাঁস, মোরগ কে আক্রমন করে কামড় দিয়ে গুরুতর আহত করছে। এতে ইতোমধ্যে পৌরসভার ধামৈচা গ্রামের প্রানস পাল কে পাগলা কুকুর কামড় আহত করে। গুরুতর আহত প্রানস পাল কে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে। একই এলাকার ওষধ কোম্পানীর স্যালসম্যান নিবারন দাস, গৌতম ভৌমিক, অর্চনা মজুমদার, শ্যামলা বেগম কুকুরের কামড়ে আহত হয়। এছাড়াও গৃহপালিত গরু, ছাগল, হাঁস, মোরগ কে মালিকের অজান্তে কামড় দেওয়ার ফলে উপযুক্ত চিকিৎসা না পাওয়ায় মারা যাচ্ছে। ফলে ব্যবসায়ি, পথচারী, শিক্ষার্থী ও অভিবাবকদের মাঝে চরম আতংক বিরাজ করছে। এদিকে লাকসাম দৌলতগঞ্জ বাজারে রাত গভির হলে অলিগলি, রাস্তার মুড়েমুড়ে দলবেধে কুকুরের পাল বসে ও হাটতে দেখা যায়। এতে বাড়ী ফেরা ব্যবসায়ি ও পথচারী আতংকিত হয়ে পড়ে। পাগলা কুকুরের আক্রমন থেকে বাঁচতে ইতোমধ্যে বেশ কয়েকটি কুকুর কে পিটিয়ে মেরে ফেলার সংবাদ পাওয়া গেছে।
কুকুরের কামড়ে আহত ওষধ কোম্পানীর স্যালসম্যান নিবারন দাস জানায়, আমি বাড়ী থেকে হয়ে রাস্তায় উঠার সাথে সাথে পেছন থেকে কয়েকটি কুকুর এসে আমাকে কামড় মারে। আমি এতে গুরুতর আহত হয়েছি। এছাড়াও আমাদের এলাকায় আরো কয়েক জন কুকুরের কামড়ে আহত হয়েছে।
লাকসাম উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ হারুনুর রশিদ চৌধুরী বলেন, কুকুরের কামড়ে জলাতংক রোগ হবে। তিন থেকে সাত দিনের মধ্যে ভ্যাকসিন না দিলে কোন চিকিৎসায় কাজ হবে না এবং সে মারা যাবে।
লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, পৌরসভা থেকে কুকুরের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা রয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকটি বেওয়ারিশ কুকুর মারা হয়েছে। বাকী গুলিকে মারা হবে। 










© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};