ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
456
ফাইনাল খেলতে ভারতের প্রয়োজন ২৪০ রান
Published : Wednesday, 10 July, 2019 at 4:30 PM
ফাইনাল খেলতে ভারতের প্রয়োজন ২৪০ রানবিশ্বকাপ সেমিফাইনালের প্রথম ম্যাচে বৃষ্টি বাধায় খেলা বন্ধ থাকার পরে বুধবার (১০ জুলাই) শুরু হয় খেলা। গতকালের ২১১ রান নিয়ে আজকে আবার ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড। ৫০ ওভার শেষ করে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করে। ২৪০ রানের টার্গেটে ব্যাট করবে ভারত।

ম্যানচেস্টারে বৃষ্টি বাধায় খেলা বন্ধ থাকার পরে বুধবার (১০ জুলাই) রিজার্ভ ডে তে আবার খেলা শুরু করে। মঙ্গলবার (০৯ জুলাই) নিউজিল্যান্ড ইনিংসের ৪৬.১ ওভারে বৃষ্টি নামে ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে। তখন কিউইদের রান ৫ উইকেটে ২১১।

খেলতে নেমে দ্রুত তিন উইকেট হারিয়ে শুরু করে কিউইরা। আগেরদিনের অর্ধশতক করে খেলা শেষ করা রস টেলর রান আউট হয়ে ফিরে যান ৭৪ রান করে। ল্যাথাম আউট হন ১০ রান করে ভুবনেশ্বরের বলে।

এর আগে বৃষ্টি নামায় হতাশ ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটভক্তরাও। শেষমূহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হয়েছিল মঙ্গলবার ম্যাচটি শেষ করার। কিন্তু কোনোভাবেই তা সম্ভব হলো না। ফলে স্থানীয় সময় সন্ধ্যা ৬.২০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১১টা ২০) আজকের খেলা স্থগিত করার ঘোষণা দেয়া হয়।

যার ফলে বুধবার আবার মাঠে গড়াবে বলে স্থগিত হয় ম্যাচটি। স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিটে শুরু হওয়া ম্যাচে নতুন করে খেলা হবে না। বরং গতকাল শেষ হওয়া অবস্থা থেকেই শুরু হবে আজ। অর্থাৎ নিজেদের ইনিংসের বাকি থাকা ২৩ বল খেলতে নেমেছে নিউজিল্যান্ড। এরপর পুরো ৫০ ওভার ব্যাট করবে ভারত।

বুধবারও যদি বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যায়, তাহলে ভারত পৌঁছে যাবে বিশ্বকাপের ফাইনালে। কারণ লিগ তালিকায় ভারত ১৫ পয়েন্ট পেয়ে এক নম্বরে শেষ করেছিল। ১১ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড ছিল চার নম্বরে।

বৃষ্টি আসার আগপর্যন্ত খেলা হয়েছে ৪৬.১ ওভার। এ সময় নিউজিল্যান্ডের রান ছিল ৫ উইকেট হারিয়ে ২১১। ৮৫ বলে ৬৭ রানে অপরাজিত রস টেলর। তার সঙ্গী ৪ বলে ৩ রান করা টম ল্যাথাম। ৯৬ বল খেলে ৬৭ রান করে আউট হন কেন উইলিয়ামসন। এছাড়া হেনরি নিকোলস আউট হন ৫১ বলে ২৮ রান করে। ভুবনেশ্বর ৩টি, বুমরা, চাহাল, হার্দিক একটি করে উইকেট নেন।

বিশ্বকাপের শুরুতে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছিল তাদের জয়যাত্রা। কিন্তু নিউজিল্যান্ডের ছন্দপতন ঘটতে শুরু করে পাকিস্তানের কাছে হারের পর। গ্রুপ পর্বের শেষ তিনটি ম্যাচ টানা হেরে গেলেও রানরেটের ব্যবধানে চতুর্থ হয়ে সেমিফাইনালে নাম লেখায় তারা।

সেমিতে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি তারা ভারতের। টস জিতে স্কোরবোর্ডে একটা চ্যালেঞ্জিং স্কোর তোলার লক্ষ্যে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ভারতীয় বোলারদের সামনে যে গতিতে রান তুলছে তারা, তাকে কচ্ছপ গতির সঙ্গে তুলনা করলেও যেন কম করা হবে।

শুরুতেই নিউজ্যিলান্ডের ব্যাটসম্যানদের চেপে ধরেন ভারতীয় বোলাররা। বিশেষ করে দুই ওপেনিং বোলার ভুবনেশ্বর কুমার আর জসপ্রিত বুমরাহ। কিউইরা রানের খাতাই খোলে প্রথম দুই ওভার মেডেন দিয়ে ইনিংসের ১৭তম বলে গিয়ে। তিন ওভার শেষে ১ রান।

চতুর্থ ওভারে গিয়ে জসপ্রিত বুমরাহর বলে ব্যাটের কানায় লাগিয়ে থার্ড স্লিপে ক্যাচ দেন মার্টিন গাপটিল। বিরাট কোহলির হাতে ধরা পড়ে বিদায় নেন গাপটিল। পুরো বিশ্বকাপেই (এক শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ ছাড়া) ফ্লপ ছিলেন এই কিউই ওপেনার।

ফাইনালে জায়গা করে নেবে কে? ভারত নাকি নিউজিল্যান্ড, দেখা যাক।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};