ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
408
আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ : পাকিস্তানকে হারাল বাংলাদেশ
Published : Thursday, 11 July, 2019 at 4:07 PM
আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপ : পাকিস্তানকে হারাল বাংলাদেশ প্রথমবারের মতো ইংল্যান্ডে বসেছে আন্তঃসংসদ ক্রিকেট বিশ্বকাপ। এতে অংশগ্রহণ করেছে বিশ্বকাপে অংসশগ্রহণকারী আট দেশের সংসদ সদস্যরা। বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আরও আছে পাকিস্তান, সাউথ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। আর ‘এ’ গ্রুপে খেলবে ভারত, স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা।

এ টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দল। বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় দুপুর ২টায় লন্ডনের চিসউইক বার্লিংটন লেনে অনুষ্ঠিত হয় ম্যাচটি। বাংলাদেশ দলের নেতৃত্ব দেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

বাংলাদেশ দলের হয়ে খেলছেন ১৯জন সংসদ সদস্য। তবে মাশরাফি বিন মোর্ত্তজা সংসদ সদস্য হওয়ার পরেও জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলায় অংশ নেননি এবারের আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে।

পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল নির্ধারিত ১৫ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দলের ইনিংস শেষ হয় ১২৩ রানেই।

বাংলাদেশের হয়ে দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় আম্পায়ারের ভুল ও ত্রুটিপূর্ণ সিদ্ধান্তের শিকার হয়ে ফিরে আসলেন ৪ রান করে। চার নম্বরে উইকেটে গিয়ে প্রথম বলে পুল করে ডিপ স্কোয়ার লেগ আর ডিপ মিড উইকেটের মাঝখান দিয়ে বাউন্ডারি হাকানো দুর্জয় পরের বলে অনসাইডে ঘোরাতে যান কব্জির মোচরে। বল লেগস্টাম্পের বাইরে পড়ে ভিতরে ঢুকছিল। দুর্জয় ছিলেন অনেকটা সামনে।

পেশাদার ক্রিকেটাররা হলে হয়ত আবেদনই করতেন না। কিন্তু পাকিস্তানের বোলার আবেদন করলেন। দুর্জয় এবং বাংলাদেশ দলও সমর্থকদের অবাক করে আম্পায়ারও আঙুল তুলে দিলেন !

অধিনায়ক আম্পায়ারের ভুল সিদ্ধান্তের বলি হলেও বাংলাদেশ সংসদীয় দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় বল হাতে স্পিন ভেলকিতে পাকিস্তানিদের বেসামাল করে ছাড়েন। দুর্জয়ের অফস্পিনে আউট হন তিন পাকিস্তানি ক্রিকেটার।

শেষ পর্যন্ত বাংলাদেশ সংসদীয় দলের ১২ রানের জয়ের নায়কও অধিনায়ক দুর্জয়। এছাড়া বাংলাদেশের সংসদ সদস্যর মধ্যে ব্যাট হাতে নেমে নজর কাড়লেন বাগেরহাট-২‘র শেখ তন্ময়। কভার ড্রাইভে এক দৃষ্টি নন্দন বাউন্ডারি হাঁকানো তন্ময়ের ব্যাট থেকে আসে ১৫ রান।

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল

মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি (গাইবান্ধা-১)।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ সংসদীয় দল: ১৩৫/৫; রায়হান ৩৬, মারুফ ৩২, শিয়ান ১৬, তন্ময় ১৫, বাপ্পি ১৩, মনির ৮ ও দুর্জয় ৪। পাকিস্তান সংসদীয় দল: ১২৩; জাফর ৩৯, নাইমুর রহমান দুর্জয় ৩/১১ । বাপ্পি , এনামুল ও ইমান একটি করে উইকেট। ফল: বাংলাদেশ ১২ রানে জয়ী।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};