ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
772
জনপ্রশাসন পদক পাওয়ায় কুমিল্লার জেলা প্রশাসকসহ তিন কর্মকর্তাকে সংবর্ধনা
Published : Thursday, 25 July, 2019 at 12:48 PM
জনপ্রশাসন পদক পাওয়ায় কুমিল্লার জেলা প্রশাসকসহ তিন কর্মকর্তাকে সংবর্ধনা নিজস্ব প্রতিবেদক: জনপ্রশাসন পদক পাওয়ায় কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, জেলা সিভিল সার্জন মো. মুজিবুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মঈন উদ্দিনকে কুমিল্লায় সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার বিকেলে কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কুমিল্লা জেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক সংগঠন, সুশীল সমাজ, পেশাজীবী প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।

ব্লাড গ্রুপ নির্ণয়, ডেটাবেইজ তৈরি ও ‘ব্লাড লিংক কুমিল্লা’ নামের অ্যাপস তৈরি করে দলগত অবদান রাখায় কুমিল্লা জেলা প্রশাসকসহ তিন কর্মকর্তা জনপ্রশাসন পদক লাভ করেন। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেল কেন্দ্রে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁদের হাতে পদক তুলে দেন। ক্রেষ্ট, সনদ ও প্রত্যেককে ২০ হাজার টাকার চেক দেয়া হয়।

কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানাগেছে, গত বছরের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ মত শাহাদত বার্ষিকী উপলক্ষে ১ আগষ্ট কুমিল্লা জেলা প্রশাসন এক লাখ লোকের রক্তের গ্রুপ নির্ণয় করে। এরপর চলতি বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে রক্তের বিষয়টি নিয়ে একটি ডাটাবেইজ তৈরি করা হয়। এতে অ্যান্ড্রয়েড মুঠোফোন দিয়ে অ্যাপস থেকে রক্তের অনুসন্ধান কাজ শুরু হয়। জেলা প্রশাসনের এই উদ্যোগ সরকারের উচ্চপর্যায়ে সাড়া ফেলে। এরই পরিপ্রেক্ষিতে চলতি মাসের ২ জুলাই জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে একটি প্রতিনিধি দল ‘ব্লাড লিং কুমিল্লা’ বিষয়ে খোঁজখবর নিতে কুমিল্লা আসেন। এতে নেতৃত্ব দেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. রকিব হোসেন। পরে অতিরিক্ত সচিব মো. রকিব হোসেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রক্তদাতা, উপকারভোগী মানুষ, এ কাজে সংশ্লিষ্ট দপ্তর, সহযোগী প্রতিষ্ঠান, পেশাজীবী ও বিশিষ্ট নাগরীকদের সাথে কথা বলেন। এ বিষয়ে সন্তুষ্ট হয়ে মন্ত্রনালয় ‘ব্লাড লিংক কুমিল্লা’র উদ্যোক্তা কুমিল্লা জেলা প্রশাসনকে এ পদক দেন বলে জানা গেছে। তবে মন্ত্রনালয় একে দলগত প্রচেষ্টভ হিসেবে দেখে কুমিল্লা জেলা প্রশাসকসহ তিনজনকে এই পদক প্রদান করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পদক পাওয়া কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. মঈন উদিদিন। শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল হাসনাত বাবুল, ডা. মোহাম্মদ সেলিম, বিএম এর সাধারণ সম্পাদক আতাউর রহমান জসিম, স্বাধীনত চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মোর্শেদুল আলম, অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সুচনা।

এ বিষয়ে জানতে চাইলে আবুল ফজল মীর বলেন, অ্যাপসে প্রায় দু’লাখ মানুষের রক্তের গ্রুপ করা আছে। যাদের রক্তের প্রয়োজন হবে তারা অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে যোগাযোগ করে রক্তের সন্ধান পাবেন। সিভিল সার্জন মুজিবুর রহমান বলেন, মানুষের কল্যানের জন্য কাজ করে পদক পেয়ে খুবই ভালো লাগছে।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};