ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
560
চাইলেই ডেঙ্গু মোকাবিলা সম্ভব না: স্বরাষ্ট্রমন্ত্রী
Published : Saturday, 3 August, 2019 at 5:26 PM
চাইলেই ডেঙ্গু মোকাবিলা সম্ভব না: স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। আর চাইলেই ডেঙ্গু মোকাবিলা সম্ভব না। এজন্য সবাইকে সমন্বিতভাবে একসঙ্গে কাজ করতে হবে। দীর্ঘদিন এর বিরুদ্ধে কাজ করতে পারলে এ সংকট থেকে পরিত্রাণ পাওয়া যাবে।

শনিবার (৩ আগস্ট) দুপুরে জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউটে ১৫ আগস্ট শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমি কলকাতার কয়েকজনের সঙ্গে কথা বলেছি। দীর্ঘ দুই বছর ড্রেন-নালা পরিষ্কারসহ বিভিন্ন কার্যক্রম চালানোর পর কলকাতাকে ডেঙ্গুমুক্ত ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে আমাদের সিটি করপোরেশনসহ সরকারি বিভিন্ন সংস্থাগুলো ডেঙ্গু প্রতিরোধে কাজ করছে।

তিনি বলেন, সিলেটে ইউনিয়ন ভিত্তিক বিট পুলিশিং চালু হয়েছে। ঢাকায়ও ওয়ার্ড ভিত্তিক বিট পুলিশিং আছে। যেসব জায়গায় বিট পুলিশ নেই, সেসব জায়গায় এটি করা হবে। বিট পুলিশিং যেসব জায়গায় আছে সেসব জায়গায় পুলিশ ডেঙ্গু প্রতিরোধে কাজ করবে- এ ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কিছুদিন আগে পদ্মাসেতুতে মাথা লাগবে- এমন গুজব ছড়িয়ে পড়েছিল। এ ধরনের গুজব কেউ ছড়ালে মানুষজন তাকে ধরে পুলিশের কাছে হস্তান্তর করছে।তবে জনসচেতনতা তৈরি করায় বিষয়টি মানুষ বুঝতে পেরেছেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};