ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1775
সাইফউদ্দিন-বিজয়কে রেখে দিলো কুমিল্লা
Published : Sunday, 4 August, 2019 at 7:29 PM
সাইফউদ্দিন-বিজয়কে রেখে দিলো কুমিল্লাসারাবিশ্বে এখন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলো ব্যাপক জনপ্রিয়তা পাওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে কোনো অংশেই কম গুরুত্ব পায় না বিভিন্ন দেশের লিগগুলো। আইপিএল, বিগ ব্যাশের পরে বিপিএল সবচেয়ে বেশি জনপ্রিয় টুনামেন্ট। তাই এই টুর্নামেন্ট ঘিরে চলে ব্যাপক প্রস্তুতি। প্রতিটি দলের বিভিন্ন ধরণের প্রস্তুতির মধ্যে চলে ক্রিকেটার কেনা, রেখে দেয়া এবং ছেড়ে দেয়ার কাজ।

আগামি ৬ ডিসেম্বর থেকে শুরু হবে এবারের বিপিএলের আসর। এরই মধ্যে শুরু হয়েছে দলগুলোর কেনা-বেচা এবং অন্যান্য প্রস্তুতি। বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস ইতোমধ্যে দল গোছানো শুরু করেছে। দল তৈরির শুরুতেই আইকন হিসেবে দলে নিয়েছে জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে।

বিশ্বকাপের পরই মুশফিকের সঙ্গে চুক্তি সেরে নিয়েছে কুমিল্লা। এই চুক্তি নিয়ে দলটির চেয়ারপারসন নাফিসা কামাল বলেন, ‘মুশফিকের সঙ্গে আমাদের চুক্তি হয়ে গেছে। বিশ্বকাপের পরই কাজটা সেরে নিয়েছি আমরা।’

আইকন মুশফিকের সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়কে রেখে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভিক্টোরিয়ানস।

নাফিসা কামাল আরো বলেন, ‘আমাদের রিটেইন ক্রিকেটারের মধ্যে তিনজনের সঙ্গে চুক্তি হয়েছে। আইকন মুশফিকের সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়কে রাখা হয়েছে।’

অবশ্য এখন পর্যন্ত তেমন কোনো বিদেশি তারকার সঙ্গে চুক্তি করেনি কুমিল্লা। ভিক্টোরিয়ানস মালিক জানিয়েছেন, শুধু বিদেশিদের মধ্যে আফগানিস্তানের মুজিবুর রহমানকেই চূড়ান্ত করেছেন তাঁরা। সবকিছু ঠিক থাকলে ঈদের পর দল গঠনে জোর দেবে চ্যাম্পিয়নরা।

এ ব্যাপারে তিনি বলেন, ‘দেশের বাইরে থাকার কারণে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে চূড়ান্ত কিছু হয়নি। এখন পর্যন্ত শুধু আফগানিস্তানের মুজিবুর রহমানের সঙ্গেই আমাদের চুক্তি হয়েছে। আশা করি, ঈদের পর পরই সব চূড়ান্ত হবে। ঈদের পর যত দ্রুত সম্ভব আমরা দল গঠনের কাজ শুরু করব।’

গত আসরে ব্যাট হাতে সেঞ্চুরি করে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে চ্যাম্পিয়ন করেছিলেন তামিম ইকবাল। তবে কুমিল্লাকে শিরোপা জেতানো তামিম এবার যোগ দিয়েছেন খুলনা টাইটানসে। তামিম-মুশফিক ছাড়া এখন পর্যন্ত আইকনদের মধ্যে দল নিশ্চিত হয়েছে সাকিব আল হাসানের। টানা তিন আসর পর ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

উল্লেখ্য, জাঁকজমকপূর্ণ উদ্বোধন অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ৩ ডিসেম্বর পর্দা উঠবে বিপিএলের সপ্তম আসরের। আর ব্যাটে-বলের লড়াই শুরু হবে ৬ ডিসেম্বর।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};