ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
877
কুমিল্লায় ডেঙ্গু আক্রান্ত ৩০০
কুমিল্লা মেডিকেলে চিকিৎসাধীন ১১৫ ছাড়পত্র নিয়েছেন ১৭৬
বশিরুল ইসলাম
Published : Tuesday, 6 August, 2019 at 2:28 AM
কুমিল্লায় ডেঙ্গু আক্রান্ত ৩০০
কুমিল্লায় ক্রমেই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। কেবলই বাড়তে থাকা ডেঙ্গু রোগীর এ সংখ্যাটা বর্তমানে ৩ শ’ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘন্টায় ২৩ জন ডেঙ্গু আক্রান্ত সন্দেহে ভর্তি হয়েছে। গত দুই সপ্তাহে ২৯১জন রোগী ডেঙ্গু চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।  এর মধ্যে ১৭৬জন রোগী ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১১৫জন। এদের মধ্যে মহিলা ডেঙ্গু আক্রান্ত রোগী ৩০জন, পুরুষ ২৫৩জন ও শিশু ৮জন রয়েছে। গত ২৪ ঘন্টায় শিশু ডেঙ্গু আক্রান্ত হয়ে ১জন ভর্তি হয়েছে মহিলা ভর্তি হয়েছে ৩জন ও পুরুষ ভর্তি হয়েছে ১৯জন। এছাড়া দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জন এবং হোমনা ও তিতাসে ৭ জন ডেঙ্গু চিকিৎসা নেন। নগরীর অন্যান্য বেসরকারি হাসপাতালেও বেশ কয়েকজন ডেঙ্গু রোগীর চিকিৎসা নেয়ার খবর পাওয়া গেছে।
জানা যায়, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল ৪ জুলাই  রাত ১০টা পর্যন্ত  এক দিনে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ২৩জন। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গত দুই সপ্তাহে মোট পুরুষ ভর্তি হয়েছে ২৫৩জন। তাদের মধ্যে ১৪৮জন পুরুষ ছাড়পত্র নিয়ে বাড়ী গিয়েছে এবং বর্তমানে ১০৫ পুরুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
মহিলা ওয়ার্ডে এই পর্যন্ত মোট ৩০জন মহিলা ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৩জন চিকিৎসা নিয়ে বাড়ী ফিরেছেন এবং বর্তমানে ৫জন চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছেন।
শিশু ওয়ার্ডে মোট ৮জন রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ৫জন ছুটি নিয়ে বাড়ী ফিরেছেন এবং ৩জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।
এরই মধ্যেই হাসপাতালে পরিদর্শনে এসেছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আকম বাহাউদ্দিন বাহার এমপি, কুমিল্লার জেলার প্রশাসক মো: আবুল ফজল মীর, স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্মকর্তারা।
প্রত্যেকের একটাই পরামর্শ ডেঙ্গু নিয়ে সকলে এক সাথে কাজ করতে হবে। ডেঙ্গু বিষয়ে সকলে সচেতন হতে হবে। ডেঙ্গু রোগের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহন করতে হবে।
এরই মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগের প্রতিরোধের জন্য ঔষধ ছিটানোর পদক্ষেপ হিসেবে কাজ শুরু করেছে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};